advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

১২ জুলাই ২০১৯ ০০:০০
আপডেট: ১২ জুলাই ২০১৯ ০০:১২
advertisement

ট্রেন দুর্ঘটনা

পাকিস্তানে গতকাল বৃহস্পতিবার দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত নয়জন নিহত ও ৬৬ জন আহত হয়েছে। পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলায় এ দুর্ঘটনা ঘটে। লাহোর থেকে আসা একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষ ঘটে। মালবাহী ট্রেনটি ক্রসিংয়ে দাঁড়ানো ছিল।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওমর সালামত টিভি চ্যানেল জিও নিউজকে বলেন, নয়টি লাশ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে ৬৬ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

নেতানিয়াহুর বার্তা

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গত বুধবার পশ্চিম তীরে গড়ে তোলা ইহুদি বসতি অটুট রাখার অঙ্গীকার ব্যক্ত করেছেন। সেপ্টেম্বরে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনের প্রাক্কালে সেখানে বসতি স্থাপনকারীদের উদ্দেশে তিনি এমন বার্তা দিলেন। ইসরাইলি অধিকৃত পশ্চিম তীরের রিভানা বসতিতে আয়োজিত এক অনুষ্ঠানে নেতানিয়াহু বলেন, শান্তি পরিকল্পনায় কোনো বসতি ভেঙে ফেলার শর্ত আমরা মেনে নেব না। নেতানিয়াহুর ডানপন্থি সরকারের প্রতি পশ্চিম তীরে ইহুদি বসতি স্থাপনকারীদের জোরালো সমর্থন রয়েছে এবং আসন্ন নির্বাচনে নেতানিয়াহুর পুনঃনির্বাচনের জন্য এটা তার ধরে রাখা প্রয়োজন। এএফপি।

৬ পর্যটক নিহত

গ্রিসের উত্তরাঞ্চলে গত বুধবার রাতে শক্তিশালী টর্নেডো ও ভয়াবহ শিলাবৃষ্টিতে ছয় পর্যটক নিহত হয়েছে। পুলিশ এ কথা জানায়। দিসালোনিকি নগরীর কাছে হালকিডিকি এলাকায় শক্তিশালী ঝড়ের আঘাতে আরও অনেক লোক আহত হয়েছে। টেলিভিশনের ভিডিও ফুটেজে বিভিন্ন গাড়ি উল্টে, অনেক গাছ উপড়ে পড়ে থাকতে দেখা যাচ্ছে। এ ছাড়া ঝড়ের আঘাতে অনেক ঘরবাড়ির ছাদ উড়ে গেছে এবং ভূমিধসের ঘটনা ঘটেছে। এএফপি।