advertisement
advertisement
advertisement
advertisement

জরিমানার কবলে নেইমার

ক্রীড়া ডেস্ক
১২ জুলাই ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০১৯ ০০:১৩
advertisement

প্যারিস সেইন্ট জার্মেইয়ের অনুশীলনে যোগ না দেওয়ার কারণে বড় শাস্তি পেতে হচ্ছে নেইমারকে। প্রায় এক সপ্তাহ পর দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন নেইমার। ফলে তার প্রায় তিন কোটি টাকার বোনাস কাটার কথা জানিয়েছে পিএসজি।

স্প্যানিশ পত্রিকা মার্কা জানিয়েছে, প্রতি মাসে পিএসজিতে নেইমার যে সাড়ে তিন কোটি টাকার ‘এথিকাল বোনাস’ পেতেন, এবার সেই টাকার পুরোটাই কেটে রাখবে ক্লাবটি। গত বছরের শেষভাগে প্রথম আলোচনায় আসে এই এথিকাল বোনাস। শুধু মিডিয়ার সাথে ‘বন্ধুত্বপূর্ণ’ আচরণ ও ম্যাচ শেষে দর্শকদের উদ্দেশে হাততালি দিয়েই নেইমার মাসে পান প্রায় সাড়ে তিন কোটি টাকা। সময়মতো অনুশীলনে এলে, মিডিয়াকে সম্মান করে কথা বললে ‘পয়েন্ট’ পান নেইমার-এমবাপ্পেরা। পয়েন্ট পান আরেকটি ব্যাপারেও, ম্যাচ শেষে দর্শকের দিকে হাততালি দিয়ে অভিবাদন জানালেও যোগ হয় পয়েন্ট! মাসের শেষে সব পয়েন্ট হিসাব করেই দেওয়া হয় এই বোনাস। কোপার ফাইনাল শেষে পিএসজির সাথে অনুশীলনে যোগ দেওয়ার কথা থাকলেও সেটা করেননি তিনি। নেইমারের বাবা পরে জানিয়েছেন, ছুটি শেষে ১৬ জুলাই দলের সাথে যোগ দেবেন নেইমার।

এতে বেশ চটেছিল ক্লাবটি, অফিসিয়াল বিবৃতিতে জানিয়েছিল, নেইমারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সেই শাস্তির একটা রূপ দেখা যাবে নেইমারকে বোনাস না দেওয়ায়। মার্কা জানিয়েছেন, নেইমারের এই বোনাসের টাকাটা দাতব্য কাজে ব্যয় করবে পিএসজি। এর আগেও পিএসজি এ রকম বোনাস কেটে রেখেছে ফুটবলারদের। সার্জি অরিয়ের, অ্যাদ্রিয়েন র‌্যাবিওট, এডিনসন কাভানি, মার্কো ভেরাত্তিরাও নানা কারণে নিজেদের এথিকাল বোনাস হারিয়েছিলেন। কেউ সতীর্থের সাথে ঝামেলায় জড়িয়ে, কেউবা নেইমারের মতো ছুটি কাটিয়ে দেরি করে দলের সাথে যোগ দেওয়াতে এই শাস্তি পেয়েছেন।