Paran Frooto
advertisement
Paran Frooto
advertisement
advertisement

ধোনিকে খেলতে বললেন লতা মঙ্গেশকর

ক্রীড়া ডেস্ক
১২ জুলাই ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০১৯ ০০:৫৩
advertisement

নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। বিশ্বকাপে ভারতের বিদায়ের সঙ্গে সঙ্গে বেজে গেছে মহেন্দ্র সিং ধোনির বিদায়ঘণ্টা। বিশ্বকাপই ধোনির শেষ আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট ছিল বলে মনে করা হয়েছিল। যদিও এখনো অবসর ঘোষণা করেননি বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক।

তবে মাহিকে এখনই অবসর না নেওয়ার পরামর্শ সংগীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের। ভারতরত্ন পাওয়া সংগীত সম্র্রাজ্ঞী লতা মঙ্গেশকর এখনই ধোনির অবসর চান না। টুইটারে ৮৯ বছর বয়সী সংগীত শিল্পীর অনুরোধ, ‘নমস্কার এমএস ধোনি জি। আমি শুনছি আপনি অবসর নিতে চলেছেন। দয়া করে আপনি এমনটা ভাববেন না। আপনার খেলা এখনো দেশের দরকার রয়েছে।

আমার অনুরোধ, অবসরের বিষয়টি আপনি মন থেকে দূর করে ফেলুন।’ ২৪০ রান তাড়া করতে নেমে ৯২ রানে ৬ উইকেট খুইয়ে ধুঁকতে থাকা ভারতীয় ইনিংসকে টেনে তোলার মরিয়া চেষ্টা করেছিলেন ধোনি। তাকে যোগ্য সঙ্গ দিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। সপ্তম উইকেটে ধোনি-জাদেজার ১১৬ রানের পার্টনারশিপে লড়াইয়ে ফিরেছিল ভারত। কিন্তু শেষরক্ষা হয়নি।

৫৯ বলে জাদেজা ৭৭ রানে আউট হওয়ার পরও ফাইনালে ওঠার জন্য ‘দ্য লাস্ট হোপ’ বলতে ছিলেন ধোনিই। লকি ফার্গুসনের বল স্কয়ার লেগে ঠেলে দিয়ে ২ রান নিতে গিয়ে গাপটিলের ম্যাজিক্যাল থ্রোয়ে শেষ হয়ে যায় সব কিছু। ধোনি রানআউট হয়ে ফিরতেই শেষ হয়ে যায় ভারতের যাবতীয় আশা। ভারতের বাকি ৩ উইকেটের পতন হয় মাত্র ৫ রানে। ১৮ রানে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে নিউজিল্যান্ড।

advertisement