advertisement
advertisement
advertisement
advertisement

বিপণন পেশাজীবীদের দক্ষ হতে হবে

বিশ^বিদ্যালয় প্রতিবেদক
১৩ জুলাই ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০১৯ ২৩:৪৬
advertisement

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দেশের শিল্প-বাণিজ্যকে বৈশি^ক পরিবর্তনের সঙ্গে এগিয়ে নিতে হলে বিপণন খাতের পেশাজীবীদের আরও দক্ষ হতে হবে। তাদের দক্ষতা উন্নয়নে বিশেষ উদ্যোগ নিতে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানান তিনি। গতকাল ঢাকা বিশ^বিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ‘বাংলাদেশ মার্কেটিং

দিবস’-এর উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, প্রযুক্তিগত পরিবর্তনের সঙ্গে সঙ্গে বৈশি^ক বিপণন কৌশল আধুনিকায়ন হচ্ছে। প্রথাগত বাণিজ্য কৌশলে নতুন গ্রাহকদের কাছে পণ্য পৌঁছানো কঠিন হয়ে পড়বে যদি বিপণন পেশাজীবীরা দক্ষতা অর্জন না করেন।

‘ভোক্তাই প্রথম’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের বাণিজ্য বিপণন খাতের পেশাজীবী, শিক্ষক-শিক্ষার্থীদের আন্তঃব্যক্তিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে নতুন সুযোগ তৈরির লক্ষ্যে দ্বিতীয়বারের মতো এ দিবসের আয়োজন করে ‘বাংলাদেশ মার্কেটার ইনস্টিটিউট’।

এতে উপস্থিত ছিলেন বিপণন দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান, ঢাকা বিশ^বিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. ফারহাত আনোয়ার, মার্কেটিং ডে আয়োজক পরিষদের সদস্য সচিব ড. শরিফুল ইসলাম দুলু প্রমুখ।

advertisement