Paran Frooto
advertisement
Paran Frooto
advertisement
advertisement

সুপার ওভারও টাই, যে কারণে চ্যাম্পিয়ন ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
১৫ জুলাই ২০১৯ ০১:২৭ | আপডেট: ১৫ জুলাই ২০১৯ ১১:০১
advertisement
advertisement

নানা নাটকীয়তায় ভরা ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে শেষ পর্যন্ত জয়ী হলো ইংল্যান্ড। সুপার ওভারে গড়ানো ম্যাচ টাই হলেও ট্রফি ওঠে মরগ্যানদের হাতে। কিন্তু কেন? এই ম্যাচে বাউন্ডারি সংখ্যায় এগিয়ে থেকে শেষ পর্যন্ত ট্রফি ওঠে ইংলিশদের হাতে।

সুপার ওভারসহ ইংলিশদের চার ও ছয়ের মার ছিল মোট ২৬টি,অন্যদিকে নিউজিল্যান্ডের ছিল ১৭টি। কিউইরা এখানেই হেরে গেছে ইংল্যান্ডের কাছে।

এর আগে তিনবার ফাইনালে ওঠে ব্যর্থ হলেও চতুর্থবার বিধাতা মুখ ফিরিয়ে নেয়নি ইংলিশদের থেকে। রুদ্ধশ্বাস  ম্যাচে স্টোকসের বীরত্বে শেষ পর্যন্ত ট্রফি উঠে মরগ্যানদের হাতেই। স্টোকস ৮৪ রান করে হেরে যাওয়া ম্যাচ টাই করে সুপার ওভারে নিয়ে আসেন।

সুপার ওভারে আগে ব্যাটিং করে ইংল্যান্ড ১৫ রান করে। জস বাটলার ৭ ও স্টোকস করেন ৮ রান। বোলিং করেছিলেন ট্রেন্ট বোল্ট। কিউইদের হয়ে ব্যাটিং করতে নামেন মার্টিন গাপটিল ও জেমি নিশাম। এই দুইজনেও করেন ১৫ রান। শেষ বলে দুই রান নিতে গিয়ে আউট হয়ে যান মার্টিন গাপটিল। ইংল্যান্ডের হয়ে বোলিং করেন জোফরা আর্চার।

লর্ডসে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনাল গড়ায় সুপার ওভারে। জয়ের জন্য ইংল্যান্ডের সামনে ২৪২ রানের প্রয়োজন ছিল, নির্ধারিত ওভার শেষ তারা নিউজিল্যান্ডের সমান ২৪১ রান করে।

advertisement