Paran Frooto
advertisement
Paran Frooto
advertisement
advertisement

ভুলবশত ব্যাটে লেগে চার, যা বললেন স্টোকস

স্পোর্টস ডেস্ক
১৫ জুলাই ২০১৯ ১৬:২৭ | আপডেট: ১৫ জুলাই ২০১৯ ১৯:০৮
advertisement

বিশ্ব ক্রিকেটের নতুন রাজা এখন ইংল্যান্ড। নানা নাটকীয়তায় ভরা শ্বাসরুদ্ধকর এক ফাইনাল শেষে ট্রফি ওঠে মরগ্যানদের হাতে। তবে ফাইনাল শেষ হয়ে গেলেও আইসিসির কিছু নিয়ম নিয়ে চতুর্দিকে চলছে সমালোচনা। শেষ ওভারে কিউই ফিল্ডারের করা থ্রো স্টোকসের ব্যাটে লেগে অতিরিক্ত চার পেয়ে যায় ইংল্যান্ড। এতেই পিছিয়ে পড়ে নিউজিল্যান্ড।

ম্যাচ শেষে এজন্য কেন উইলিয়ামসনের কাছে ক্ষমাও চেয়েছেন বেন স্টোকস। তিনি বলেন, ‘আমি এভাবে রান হোক চাইনি, বল আমার ব্যাটে লেগে হয়ে যায়। আমি কেনের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।’ 

৯৮ বলে ৮৪ রানের ইনিংস খেলে ইংলিশদের হয়ে শেষ বল পর্যন্ত লড়াই করেছেন এই বেন স্টোকসই। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তার করা শেষ ওভারেই হারে ইংল্যনাড। তিন বছর পরেই ক্রিকেট বিশ্বকাপে দুর্দান্ত পারফর্মেন্স করে দলকে চ্যাম্পিয়ন করলেন এই বাঁহাতি অলরাউন্ডার।

সুপার ওভারে গড়ানো ম্যাচও টাই হওয়ার পরও বাউন্ডারি সংখ্যায় এগিয়ে থেকে ট্রফি ওঠে মরগ্যানদের হাতে। এর আগে তিনবার ফাইনালে উঠে ব্যর্থ হলেও চতুর্থবার বিধাতা মুখ ফিরিয়ে নেয়নি ইংলিশদের থেকে। রুদ্ধশ্বাস ম্যাচে স্টোকসের বীরত্বে শেষ পর্যন্ত ট্রফি ওঠে মরগ্যানদের হাতেই।

advertisement