Paran Frooto
advertisement
Paran Frooto
advertisement
advertisement

বিশ্বকাপ সেরা একাদশে সাকিব, জায়গা পাননি কোহলি

স্পোর্টস ডেস্ক
১৫ জুলাই ২০১৯ ১৮:১২ | আপডেট: ১৫ জুলাই ২০১৯ ১৮:২৩
advertisement

বিশ্বকাপ নিয়ে মাতামাতি শেষ। ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে ইংল্যান্ডের ট্রফি জয়ের মধ্য দিয়ে পর্দা নেমেছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। এরপরই আজ সোমবার বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করে আইসিসি। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্মেন্সের মাধ্যমে এই একাদশে জায়গা নিয়েছেন সাকিব আল হাসান।

তবে জায়গা পাননি ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে বিব্রতকর ব্যাটিংয়ে বাদ পড়ে যায় ২০১১ সালের চ্যাম্পিয়নরা। এদিন ব্যাট হাতে ব্যর্থ ছিলেন কোহলিও, তার ব্যাট থেকে মাত্র এক রান আসে।

বিশ্বকাপ একাদশের অধিনায়ক চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মরগ্যান নয়, রানার্সআপ নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উলিয়ামসন। একাদশে ইংল্যান্ডের জেসন রয়, জো রুট, বেন স্টোকস ও জোফরা আর্চার জায়গা পেয়েছেন। ভারত থেকে রোহিত শর্মা ও যসপ্রীত বুমরাহ, বাংলাদেশ থেকে সাকিব আল হাসান জায়গা করে নিয়েছেন।

রানার্স আপ নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন কেন উলিয়ামসন ও লকি ফার্গুসন। দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন ট্রেন্ট বোল্ট। এ ছাড়া অস্ট্রেলিয়া থেকে মিচেল স্টার্ক ও অ্যালেক্স কারে জায়গা পেয়েছেন বিশ্বকাপ একাদশে।

বিশ্বকাপ একাদশ : কেন উইলিয়ামসন, রোহিত শর্মা, জেসন রয়, জো রুট, সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স কারে, লকি ফার্গুসন, মিচেল স্টার্ক, যসপ্রীত বুমরাহ ও জোফরা আর্চার, ট্রেন্ট বোল্ট (অতিরিক্ত)।

advertisement