advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বিশ্বকাপ দলের তিনজন ছাড়াই শ্রীলঙ্কায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
১৬ জুলাই ২০১৯ ১৭:১৯ | আপডেট: ১৬ জুলাই ২০১৯ ১৯:১৪
পুরোনো ছবি
advertisement

গুঞ্জন ছিল বিশ্বকাপেই জাতীয় দলের জার্সিতে নিজের ক্যারিয়ারের ইতি টানবেন মাশরাফী বিন মোর্ত্তজা। এ গুঞ্জন নিজেই উড়িয়ে দিয়েছিলেন ক্যাপ্টেন ম্যাশ। জানিয়েছিলেন, অবসরের কথা এখনই ভাবছেন না তিনি। আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তা নিশ্চিত করল।

আসন্ন শ্রীলঙ্কা সফরে মাশরাফীর নেতৃত্বেই খেলবে টিম বাংলাদেশ। মিরপুরে শের-ই বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মিনহাজুল আবেদীন নান্নু শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণার মধ্য দিয়ে মাশরাফীর খেলার বিষয়টি নিশ্চিত করেন। তবে দলে থাকছেন না বিশ্বকাপে খেলা তিন ক্রিকেটার।

সাকিব আল হাসান, আবু জায়েদ রাহী ও লিটন দাস শ্রীলঙ্কা সফরের দলে থাকছেন না। তাদের বদলে দলে অন্তর্ভূক্ত হয়েছেন ওপেনার এনামুল হক বিজয় ও স্পিনার তাইজুল ইসলাম।

নান্নু জানিয়েছেন, সাকিব আগেই এই সফরের জন্য ছুটি চেয়ে নিয়েছেন। রাহীকে বিশ্বকাপে কোনো ম্যাচে খেলানোই হয়নি। সাকিবের অনুপস্থিতিতে দলে একজন বাড়তি স্পিনার দরকার ছিল। এ কারণেই তাইজুলকে ডেকে পাঠানো। আর এই সিরিজ চলার সময়েই লিটন দাসের বিয়ে। এ কারণে ছুটিতে তিনিও। যে কারণে দলে ফিরেছেন এনামুল হক বিজয়।

গত প্রিমিয়ার লীগে পরপর তিনটি সেঞ্চুরির পর গত ৬ জুলাই আফগানিস্তান 'এ' দলের বিরুদ্ধে করা সেঞ্চুরির কারণে দলে ঠাঁই পেয়েছেন বিজয়।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ কেবল তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

বাংলাদেশ দল : মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, এনামুল হক বিজয়, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাইজুল ইসলাম।

advertisement