advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

মুসলমানদের নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য বিজেপি নেতার

অনলাইন ডেস্ক
১৭ জুলাই ২০১৯ ০১:২৯ | আপডেট: ১৭ জুলাই ২০১৯ ০৯:০০
advertisement

ভারতে আবারও মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপির এক বিধায়ক। উত্তরপ্রদেশের এই বিধায়কের নাম সুরেন্দ্র সিং। তিনি বলেছেন, মুসলিম পুরুষেরা ৫০ জন নারী রাখতে পারেন। তাদের এক হাজার ৫০টা বাচ্চার বাবা হওয়া পাশবিক প্রবৃত্তি।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, সুরেন্দ্র সিংকে বেরেলির বিধায়ক রাজেশ মিশ্রের মেয়ে সাক্ষী এবং তার দলিত সম্প্রদায়ভুক্ত স্বামী অজিতেশের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি ওই বিতর্কিত মন্তব্য করেন।

বিজেপির এই বিধায়ক বলেন, ‘ইসলাম ধর্মে পুরুষেরা ৫০ জন স্ত্রী রাখতে পারেন, এক হাজার ৫০টা বাচ্চার জন্ম দেয়। এসব তো আমাদের পরম্পরা নয়, এসব পাশবিক প্রবৃত্তি। স্বাভাবিকভাবে একটা, দুটো, তিনটে সন্তান হওয়াটা সমস্যা নয়।’

পরে তার এই মন্তব্যের ভিডিও সাসাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ওই মন্তব্যের বিষয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের সুরেন্দ্র সিং বলেন, ‘রোববার সাংবাদিকরা আমাকে জিজ্ঞেস করেছিলেন সাক্ষী আর অজিতেশের বিয়ে নিয়ে আমার কী মত? আমি বলেছি, সাক্ষী যে ব্যক্তিকে বিয়ে করেছেন বলে দাবি করছেন, তিনি ভালো লোক নন। তিনি অতীতেও অনেক নারীকে ছেড়ে চলে গেছেন। অনেকেই আমাকে বলেছেন আমাদের চারপাশে অনেকেই একাধিক বিয়ে করেছেন। এ বিষয়ে আমি জবাব দিয়েছি, এমনটা কেবলমাত্র ইসলাম ধর্মেই হয়।’

এদিকে, বিজেপি মুখপাত্র চন্দ্রমোহন অবশ্য জানিয়েছেন সুরেন্দ্র সিংয়ের মন্তব্য নিয়ে তার কাছে কোনো তথ্য নেই। দলের পক্ষ থেকে এ নিয়ে কোনো নোটিশ জারি করা হয়নি বলেও জানিয়েছেন তিনি।

advertisement