advertisement
advertisement
advertisement
advertisement

৭ কলেজের ফেল করা শিক্ষার্থীদের পরীক্ষার আশ্বাস

১৭ জুলাই ২০১৯ ০১:৫৮
আপডেট: ১৭ জুলাই ২০১৯ ০১:৫৮
advertisement

অধিভুক্ত সাত কলেজের গণহারে ফেল করা শিক্ষার্থীদের বিশেষ পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে উত্তীর্ণ হওয়ার সুযোগের আশ্বাস দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার বিকালে সাত কলেজের শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ঢাবির প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীর সঙ্গে সাক্ষাৎ করে। সেখানে তাদের এ আশ্বাস দেওয়া হয়। এর আগে নীলক্ষেত মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।
জানা গেছে, তিনটির বেশি বিষয়ে কোনো শিক্ষার্থী অকৃতকার্য হলেও তিনি শুধু ফের তিনটি পরীক্ষা দিতে পারবেন। এ তিনটি পরীক্ষার ওপর ভিত্তি করে তাকে পরবর্তী বর্ষে উত্তীর্ণ হওয়ার সুযোগ দেওয়া হবে।
এ বিষয়ে সাত কলেজে আন্দোলনের মুখপাত্র ইসমাইল হোসেন বলেন, প্রক্টর স্যার বলেছেন, যারা গণহারে ফেল করেছে তাদের একটি বিশেষ পরীক্ষার মাধ্যমে পরবর্তী বছরে উত্তীর্ণ হওয়ার সুযোগ দেওয়া হবে। তবে সর্বোচ্চ তিনটি সাবজেক্টে একজন শিক্ষার্থী পরীক্ষা দিতে পারবেন। এ বিষয়ে ড. একেএম গোলাম রব্বানী বলেন, আমরা তাদের দাবিগুলো কর্তৃপক্ষের কাছে উপস্থাপন করব। এর আগে দ্রুত ফল প্রকাশসহ গণহারে ফেল করানোর প্রতিবাদে সকাল থেকে সাত কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবরোধ করে অবস্থান নেন। এতে ওই সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ঢাবি নতুন নিয়ম কার্যকর করায় ভোগান্তিতে পড়েছেন তারা। এভাবে গণহারে ফেল মেনে নেওয়া যায় না।

advertisement