advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্রদলের সংকট কাটেনি

১৭ জুলাই ২০১৯ ০১:৫৯
আপডেট: ১৭ জুলাই ২০১৯ ০১:৫৯
advertisement

ছাত্রদলের কমিটি গঠনের বিষয়ে সৃষ্ট জটিলতা নিরসনে ব্যর্থ হয়েছেন সংগঠনের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে গঠিত সার্চ কমিটির নেতারা। গতকাল গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংগঠনটির কেন্দ্রীয় বিলুপ্ত কমিটির ক্ষুব্ধ নেতাদের সঙ্গে বৈঠক হয়। বিকাল সাড়ে ৫টা থেকে তিন ঘণ্টার এ বৈঠকে দায়িত্বশীলদের সঙ্গে তাদের বিভিন্ন বিষয়ে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। এর মধ্যে ছিলÑ ঈদের আগের দিন ছাত্রদলের কমিটি বিলুপ্ত করা, নতুন কমিটি গঠনে শর্তারোপ ও নতুন তফসিল। তবে সার্চ কমিটির নেতারা ছাত্রদলের ক্ষুব্ধ নেতাদের বক্তব্যের কোনো সদুত্তর দিতে পারেননি।
বৈঠক সূত্র জানায়, সার্চ কমিটির নেতারা বলেনÑ খালেদা জিয়া কারাগারে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে, এ অবস্থায় দল যে সিদ্ধান্ত দেবে তা মানতে হবে। ক্ষুব্ধ ছাত্রনেতারা তখন বলেনÑ আমরা দলের জন্য কাজ করছি, ত্যাগ স্বীকার করেছি, নির্যাতন সহ্য করছি। এ জন্যই আমরা আমাদের ন্যায্য দাবি জানিয়েছি; কিন্তু দলের বিশেষ সিন্ডিকেট ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভুল বুঝিয়ে ছাত্রদলকে তাদের কব্জায় নিতে চাইছে।
ছাত্রনেতারা সার্চ কমিটির সিনিয়র সদস্য শামসুজ্জামান দুদুকে বলেন, কৃষক দলের নেতৃত্বে ২৬ বছর থাকার পরও আহ্বায়ক হওয়া সম্ভব কীভাবে? যুবদলের পাঁচ সদস্যের কমিটি গত ৩০ মাসেও পূর্ণাঙ্গ হয়নি। একই অবস্থা স্বেচ্ছাসেবক দলে। পুরো দলটাকে দখল করে এখন ছাত্রদলকেও দখল করতে চাইছেন? এক ছাত্রনেতা সার্চ কমিটির কয়েক নেতার কাছে বিগত আন্দোলনে নিষ্ক্রিয়তারও জবাব চান।

advertisement