advertisement
advertisement
advertisement
advertisement

কাক করছে কেনাকাটা

আমাদের সময় ডেস্ক
২২ জুলাই ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ জুলাই ২০১৯ ০০:৩১
advertisement

কাকের কাজ কা-কা করে ডাকা আর ময়লা-আবর্জনা থেকে নিজের প্রয়োজনীয় খাদ্য খুঁজে খাওয়া। সুযোগ পেলে সে মানুষের কাছ থেকেও খাবার ছোঁ মেরে নিয়ে যায়। কিন্তু সম্প্রতি ভারতের কেরালা রাজ্যে ভিন্নরকম এক কাকের দেখা মিলল। অভিজ্ঞ ক্রেতার মতো মাছের আকার নিয়ে বিক্রেতার সঙ্গে দর-কষাকষি করতে দেখা গেছে এক কাককে। আর এ দৃশ্যের একটি ভিডিও

অনলাইনে ভাইরালও হয়েছে।

গত ৩০ জুন গীতিমা দাশ কৃষ্ণ নামে এক নারী তার টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করেন, যা পরে ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যায়, মাছের ট্রেতে নানা আকারের মাছ নিয়ে বসে আছেন এক বিক্রেতা। সেই ট্রের ওপর এসে দাঁড়ায় একটা কাক। অন্য কোনো কাক হলে একটা মাছ ঠোঁটে তুলেই উড়াল দিত। কিন্তু এই কাকটি তেমন ছিঁচকে স্বভাবের নয়। সে রীতিমতো মাছের দোকানে বসে দিব্যি দোকানদারের সঙ্গে দর কষাকষি করছে।

প্রথমে বিক্রেতা তাকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। পরে দয়ার বশবর্তী হয়ে একটা ছোট মাছ কাকটার দিকে এগিয়ে দেন মাছ ব্যবসায়ী। কিন্তু ছোট মাছ দেওয়াটা মোটেই পছন্দ হয়নি ওই কাকের। এর পর একের পর এক ছোট মাছ এগিয়ে দেন বিক্রেতা। সেগুলো মুখে ধরে পরখ করেই ফেলে দিচ্ছিল কাকটি। কর্কশ স্বরে কা-কা করে প্রতিবাদও করছিল যেন। পরে একটু বড় আকারের একটি মাছ দেওয়া হলে খুশিমনে তা নিয়ে উড়ে যায় কাকটি।

advertisement