advertisement
advertisement
advertisement
advertisement

রাজশাহীর কারখানায় ‘তৈরি’ হয় রুপি

নিজস্ব প্রতিবেদক,রাজশাহী
২২ জুলাই ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ জুলাই ২০১৯ ০১:১৯
প্রতীকী ছবি
advertisement

রাজশাহী শহরের রামচন্দ্রপুর কেদুরমোড় বউবাজার এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ১০ লাখ জাল রুপি জব্দ করেছে র‌্যাব। এ সময় জাল রুপি তৈরির সরঞ্জামসহ আটক করা হয়েছে তিনজনকে।

গতকাল রবিবার দুপুর সোয়া ১২টার দিকে এ অভিযান চালানো হয়। পরে দুপুর ২টার দিকে র‌্যাব সদস্যরা তাদের গ্রেপ্তার করে নিয়ে যায়। এদের মধ্যে একজন গ্রেপ্তার হয়ে মাত্র দুই মাস আগে জামিন পেয়ে আবারও এই কাছে লিপ্ত হন।

গ্রেপ্তারকৃতরা হলেন রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও জাহাঙ্গীর আলম। এদের মধ্যে রুবেল হোসেনের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে। তিনি গোদাগাড়ী ডিগ্রি কলেজে অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। আর মোসাদ্দেক হোসেনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও জাহাঙ্গীরের বাড়ি নাটোরে বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব ৫-এর ভারপ্রাপ্ত অধিনায়ক সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ বলেন, জাল নোটের কারখানা থাকার খবর পেয়ে নুর মিয়ার ওই বাড়িতে রাত ২টা থেকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়। নিশ্চিত হওয়ার পর দুপুর সোয়া ১২টার দিকে র‌্যাবের একটি দল বাড়িতে অভিযান চালায়। বাড়িতে তল্লাশি চালিয়ে ১০ লাখ জাল রুপি ও তৈরির সরঞ্জাম পাওয়া গেছে। এ সময় ওই বাড়ি থেকে জাল রুপি তৈরির সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়।

তিনি আরও বলেন, রুবেল গত বছর চাঁপাইনবাবগঞ্জে এক কোটি জাল রুপিসহ গ্রেপ্তার হয়েছিল। জামিনে মুক্তি পেয়ে দুই মাস আগে সে রাজশাহীতে বাসা ভাড়া নিয়ে আবার একই কাজ শুরু করে। কোরবানির ঈদকে সামনে রেখে তারা জাল রুপি তৈরি করছিল বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

advertisement