advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বন্যার্তদের সহায়তায় কনসার্ট

বিনোদন প্রতিবেদক
২২ জুলাই ২০১৯ ১২:৪৫ | আপডেট: ২২ জুলাই ২০১৯ ১২:৪৫
advertisement

দেশের প্রধান নদীগুলোর পানি বাড়তে থাকায় বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে প্রায় ১১ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। বিশেষ করে দেশের উত্তর অঞ্চলের বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে। ভারী বর্ষণ আর উজানের ঢলে গাইবান্ধা, কুড়িগ্রাম, জামালপুর, নেত্রকোনা, সিলেট ও চট্টগ্রামের পরিস্থিতি এখন সবচেয়ে খারাপ।

কুড়িগ্রামের ভয়াবহ বন্যা এবং ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় ‘কনসার্ট ফর কুড়িগ্রাম’ এর আয়োজন করা হয়েছে। এর আয়োজন করেছে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি। আগামী ২৭ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে কনসার্টটি অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানান, কুড়িগ্রাম বাংলাদেশের সবচেয়ে অবহেলিত ও দরিদ্র্য জেলায় পরিণত হয়েছে। এ বছর শতাব্দীর সবচেয়ে বড় বন্যা হয়েছে সেখানে। ৯ উপজেলার অধিকাংশ এলাকা পানির নিচে ডুবে গেছে। পানিবন্দী হয়ে পড়েছে প্রায় দুই লক্ষাধিক পরিবার। বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের তীব্র সংকট দেখা দিয়েছে সেখানে।

বর্তমানে মানবেতর জীবনযাপন করছে সেখানকার বাসিন্দারা। কুড়িগ্রামের ভয়াবহ বন্যা পরিস্থিতি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরতে এবং ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তার জন্য এ কনসার্টের আয়োজন করা হয়েছে, বলেন তারা।  

একই সঙ্গে আয়োজকদের পক্ষ থেকে বন্যার্তদের সহায়তায় দেশবাসীকে এগিয়ে আসারও আহ্বান জানানো হয়েছে।

advertisement