advertisement
International Standard University
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

৮৩ কোটি টাকায় নির্মিত হবে বাংলাদেশের ছবি

বিনোদন প্রতিবেদক
২২ জুলাই ২০১৯ ১৩:৫০ | আপডেট: ২২ জুলাই ২০১৯ ১৬:৪১
advertisement

জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় সিরিজ ‘মাসুদ রানা’ থেকে নির্মিত হবে তিনটি সিনেমা- এটি পুরনো খবর। এবার নতুন খবর দিলেন এর প্রযোজনা প্রতিষ্ঠান। জানানো হলো- সম্পূর্ণ সিনেমাটি তৈরি হচ্ছে হলিউডে এবং রিলিজ হবে বিশ্বব্যাপী। শুধু তাই নয়, এর বাজেট করা হয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার বা প্রায় ৮৩ কোটি টাকা। জাজ মাল্টিমিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে এমনটাই জানানো হয়। এতে আরও বলা হয়, খুব শিগগিরই শুরু হতে যাচ্ছে এর শুটিং।

জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি এর সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার লাইন। সিনেমাটি তৈরি হবে বাংলা ও ইংরেজি ভাষায়। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও কলকাতায়। আর সারা বিশ্বে একযোগে ইংরেজি ভাষায় মুক্তি পাবে। এর শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে।

সিনেমার গল্প ও চরিত্র প্রসঙ্গে আরও জানানো হয়, সিনেমাটির মার্কেটিং প্ল্যান অন্যরকম। এতে হলিউডের মুভিতে একজন মুসলমান স্পাইকে দেখা যাবে মূল চরিত্রে। তাই আমাদের মার্কেটিং প্ল্যান থাকবে, মাসুদ রানাকে বিশ্বের অন্যতম সেরা মুসলিম স্পাই হিসেবে জনপ্রিয় করা।

পৃথিবীর মোট জনসংখ্যার ২৪ দশমিক ১ শতাংশ মুসলমান। অর্থাৎ ১ দশমিক ৮ বিলিয়ন মুসলমান। যদি ১০ শতাংশ মুসলমানও এই সিনেমাটি দেখে তাহলে ১৮০ মিলিয়ন লোক এই সিনেমা দেখবে। আমরা এটি অর্জন করতে চাই। আর এটাই হবে আমাদের মার্কেটিং পলিসির মূল লক্ষ্য।

‘মাসুদ রানা’ সিনেমার জন্য কাজী আনোয়ার হোসেন স্যারের লেখা ‘ধ্বংস পাহাড়’ সহ তিনটি উপন্যাসের কপিরাইট নেওয়া হয়েছে। সিনেমার চিত্রনাট্য করেছেন জাজের কর্ণধার আবদুল আজিজ, আসিফ আকবর ও লেখক নাজিম উদ দৌলা। এতে সিআইএ-এর একজন প্রাক্তন স্পাই মাসুদ রানার প্রজেক্টের উপদেষ্টা হিসেবে কাজ করেছে।

‘মাসুদ রানা’ সিরিজের সিনেমায় কারা কাজ করছেন? এ প্রসঙ্গে জাজের পক্ষ থেকে জানানো হয়, চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। ডিরেক্টর অফ ফটোগ্রাফিতে থাকছেন পিটার ফিল্ড। যিনি ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস ৯’ ও জেমস বন্ড সিরিজে কাজ করছেন। এ ছাড়াও এর পেছনে কাজ করবেন হলিউডের জনপ্রিয় শিল্পীরা। সিনেমায় অভিনয় করবেন ‘আয়রন ম্যান ২’খ্যাত ও হলিউডের জাঁদরেল অভিনেতা মিকি রাউকি, গ্যাব্রিয়েল এ ওয়েট, দ্য গ্রেট খালি, ড্যানিয়েল বার্নহার্থ, মাইকেল পেয়ারসহ হলিউডের জনপ্রিয় বেশ ক’জন তারকা। এদের পাশাপাশি সিনেমার মাসুদ রানা, রুপাসহ গুরুত্বপূর্ণ সব চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের জনপ্রিয় বেশ কয়েকজন শিল্পীও।

advertisement