advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

গিয়েছিলেন চাষ করতে, পেলেন ৬০ লাখ টাকার হিরা

আন্তর্জাতিক ডেস্ক
২৩ জুলাই ২০১৯ ১০:০০ | আপডেট: ২৩ জুলাই ২০১৯ ১৯:১৭
advertisement

প্রতিদিনের মতোই জমিতে চাষ করছিলেন এক কৃষক। হঠাৎ একটি স্বচ্ছ নুড়ি পাথর দেখে সন্দেহ হয় তার। এর পর ওই পাথরটি নিয়ে সরাসরি স্বর্ণালংকারের দোকানে ছুটে যান তিনি। তবে পাথরটি পরীক্ষা করেই দোকানদার জানান, এই স্বচ্ছ পাথরটি আসলে একটি হিরা। যার বাজার মূল্য অন্তত ৬০ লাখ টাকা!

আশ্চর্যজনক এ ঘটনাটি ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার গোলাভানেপল্লী গ্রামে। ইতিমধ্যেই ওই কৃষকের কাছ থেকে সাড়ে ১৩ লাখ টাকা ও পাঁচ তোলা সোনার বিনিময়ে হিরাটি কিনেছেন স্থানীয় হিরা ব্যবসায়ী আল্লাহ বক্স।

ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, জমিতে চাষের সময় ৬০ লাখ টাকা মূল্যের হিরা কুড়িয়ে পান এক কৃষক। হিরা ব্যবসায়ীর মতে, হিরা কেটে পালিশ করার পরে তার দাম প্রায় ৬০ লাখ টাকা পর্যন্ত হতে পারে। অভিজ্ঞ কারিগর দিয়ে পালিশ করলেই মিলবে হিরার আসল মূল্য। তবে হিরাটির আকার, রং ও অন্যান্য তথ্য এখনো খোলসা করেননি ওই ব্যবসায়ী।

অন্ধ্রপ্রদেশের ওই এলাকায় হিরা খুঁজে পাওয়ার ঘটনা নতুন কিছু নয়। এর আগেও কুরনুল জেলা ও তার আশেপাশের চাষের ক্ষেত ও নদীর পার থেকে হিরা খুঁজে পেয়েছেন অনেকে। প্রতি বছর বর্ষার সময়ে তুঙ্গভদ্রা ও হুন্ডরী নদীর আশেপাশে তাঁবু করে থাকতে শুরু করেন অনেকে। লক্ষ্য একটাই, বর্ষায় ধুয়ে আসা কাদা-বালির মধ্যে হিরার খোঁজ চালানো। তবে কেউ কেউ সফলও হন।

advertisement