advertisement
advertisement
advertisement
advertisement

রাজধানীতে ডেঙ্গু জ্বরে ১৮ মাসের শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
২৩ জুলাই ২০১৯ ১২:৫০ | আপডেট: ২৩ জুলাই ২০১৯ ১৩:৫৭
advertisement

রাজধানীতে ডেঙ্গু জ্বরে এবার সম নামে ১৮ মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

আমাদরে সময় অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে শিশুটির বাবা উজ্জ্বল বলেন, ‘এক সপ্তাহ ধরে সমর জ্বর ছিল। পরে পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে।’

তিনি আরও বলেন, ‘ডেঙ্গু নিয়ন্ত্রণে আনলে পরে সম কলেরায় আক্রান্ত হয়। পরে তাকে আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে সে মারা যায়।’

এর আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেনের মৃত্যু হয়েছে। গত রোববার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

উল্লেখ্য, রাজধানীজুড়ে এখন চলছে ডেঙ্গু আতঙ্ক। ডেঙ্গু জ্বরে আক্রান্তের আগের রেকর্ড ভেঙেছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম জানিয়েছে, গতকাল সোমবার রাজধানীতে এক দিনে সর্বোচ্চ ৪০৩ জন মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে, যা ২০০০ সাল থেকে এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গুতে আক্রান্তের রেকর্ড সৃষ্টি করেছে। তবে বেসরকারি হিসাবে গতকাল ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে এর চেয়েও তিন-চার গুণ বেশি।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট ২ হাজার ১১১ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিন্তু চলতি মাসের গত ২১ দিনেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ হাজার ৪৩৩ জন। সরকারি প্রতিষ্ঠানের এই হিসাবই বলে দিচ্ছে প্রতিনিয়ত বাড়ছে ডেঙ্গু রোগী, সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

advertisement