advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

টাইগারদের সামনে বড় লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক
২৩ জুলাই ২০১৯ ১৪:৩১ | আপডেট: ২৩ জুলাই ২০১৯ ১৬:৩০
advertisement

শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে লঙ্কান প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে খেলতে নেমে টাইগাররা দুর্দান্ত শুরু করে। তবে শুরুর মতো শেষটা ভালো হয়নি তামিমদের। নির্ধারিত ওভার শেষে ২৮৩ রানের লক্ষ্য দেয় লঙ্কানরা।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার সকাল পৌনে ১১টায় খেলাটি শুরু হয়। প্রস্তুতি ম্যাচ বলে টসের কোনো নিয়ম ছিল না। তাই বাংলাদেশ শুরুতে ফিল্ডিং করছে। ফিল্ডিংয়ে নেমেই রুবেল হোসেনের দুর্দান্ত বোলিংয়ে শুভসূচনা করে বাংলাদেশ। পরে তাসকিন-সৌম্যর জোড়া আঘাতে লঙ্কানদের আরও চেপে ধরে টাইগাররা।

শেষপর্যন্ত দাসুন শানাকার ৮৬ রানের অপরাজিত ইনিংসে ২৮২ রানের সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। শিহান জয়সুরিয়া করেন ৫৬ রান। প্রথম ওভারেই রুবেলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে খালি হাতেই সাজঘরে ফেরেন ওপেনার ডিকওয়ালা। আরেক ওপেনার গুনাথিলাকা ২৬ রান করলেও তিন নম্বরে নামা ফার্নান্দোর ব্যাট থেকে আসে মাত্র ২ রান।

দ্রুত তিন উইকেট চলে গেলে লঙ্কানরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিলেন রাজাপাকসের ব্যাটে। কিন্তু তাকে ৩২ রানে ফিরিয়ে স্বস্তি এনে দেন দলের অনিয়মিত বোলার সৌম্য সরকার। পেরেরাকে ৭ রানে ফিয়ে দলীয় ২৯ ওভারে প্রথম উইকেটের দেখা পান দ্য ফিজ। এ ছাড়া ডি-সিলভা ২৮ রান করেন। ১৩ রানে অপরাজিত ছিলেন আপোন্সো।

টাইগারদের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সৌম্য সরকার। একটি করে উইকেট নেন তাসকিন, ফরহাদ রেজা ও মোস্তাফিজ।

advertisement