advertisement
advertisement
advertisement
advertisement

ডেঙ্গু জ্বরে আক্রান্তদের চিকিৎসা সহায়তা দিতে ব্যাংকগুলোকে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
৩১ জুলাই ২০১৯ ১৮:১১ | আপডেট: ৩১ জুলাই ২০১৯ ১৮:১১
advertisement

রাজধানী ঢাকাসহ সারা দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব প্রকট আকার ধারণ করেছে। এ রোগের চিকিৎসার প্রয়োজনীয় ব্যয় সামলাতে হিমশিম খাচ্ছেন দরিদ্র মানুষেরা। তাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত দরিদ্র মানুষদের চিকিৎসার ব্যয় বহণ করতে নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

ব্যাংকগুলোর করপোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) তহবিল থেকে এই ব্যয় বহণ করতে বলা হয়েছে। আজ বুধবার এ সংক্রান্ত সার্কুলার জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

ওই সার্কুলারে বলা হয়েছে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত দরিদ্র ও অসহায় রোগীদের এ সংকটকালীন সময়ে ব্যাংক শাখার নিকটস্থ হাসপাতাল বা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিধি প্রেরণের মাধ্যমে প্রকৃত দরিদ্র ও অসহায় রোগী চিহ্নিত করার আবশ্যক। চিকিৎসদের সঙ্গে আলোচনা ও পরামর্শক্রমে তাদের চাহিদার নিরিখে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক নির্ধারিত ডেঙ্গু জ্বরের রক্ত পরিক্ষা-নিরীক্ষা সংক্রান্ত সকল ফি প্রদানসহ ব্লাড কালেকশন, প্রয়োজনীয় ঔষধ পত্র, স্যালাইন, মশারি এবং অন্যান্য চিকিৎসা সেবা-সামগ্রী প্রদানে ব্যাংকগুলো ভূমিকা রাখতে পারে।

সার্কুলারে আরও বলা হয়, ব্যাংকের সিএসআর কার্যক্রমের আওতায় বর্তমান দুর্যোগকালীন সময় মোকাবেলা করার জন্য ডেঙ্গু জ্বরে আক্রান্ত দরিদ্র ও অসহায় রোগীদের পাশে মানবিক দৃষ্টিকোণ থেকে সহযোগিতার হাত বাড়াতে আপনাদেরকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

advertisement