advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

টেস্টকে বিদায় জানালেন ডেল স্টেইন

স্পোর্টস ডেস্ক
৬ আগস্ট ২০১৯ ১২:৪৮ | আপডেট: ৬ আগস্ট ২০১৯ ১২:৪৮
ডেল স্টেইন
advertisement

সাদা পোশাকে আর কখনো মাঠে দেখা যাবে না তাকে। দীর্ঘ ইনিংসে উইকেটের দ্রুত পতনও হয়তো সহসা দেখতে পাবে না দর্শক। বলছি, দক্ষিণ আফ্রিকার গতিদানব ও সর্বোচ্চ উইকেট শিকারী ডেল স্টেইনের কথা। চোট কাটিয়ে ক্রিকেটের সব ফরম্যাটে ফিরতে না ফিরতেই টেস্টে অবসরের ঘোষণা দিলেন তিনি। তবে দেশের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাবেন অভিজ্ঞ এই পেসার।

এই বছরের শুরুতে টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় শন পোলককে পেছনে ফেলে চূড়ায় তালিকায় উঠে আসেন ডেল স্টেইন। ৯৩ টেস্টে ৪৩৯ উইকেট নিয়ে এই সংস্করণে ১৫ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন তিনি।

টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণার পর ডেল স্টেইন বলেন, ‘আমি খুব ভালোবাসি এমন একটি ফরম্যাট থেকে আজ আমি অবসর নিয়েছি। আমার মতে, টেস্ট ক্রিকেট এই খেলাটির সেরা সংস্করণ। এটা মানসিক ও শারীরিকভাবে আপনার পরীক্ষা নেবে।’

তিনি আরও বলেন,‘আর কখনো কোনো টেস্ট খেলবো না এটা ভাবা খুব ভয়ানক একটি ব্যাপার। তবে এর চেয়েও ভীতিকর আর কখনো খেলতে পারবো না এই ভাবনা। তাই আমি আমার সম্ভাবনাকে পূর্ণতা দিতে ও এই খেলায় নিজের ক্যারিয়ারের পরের সময়টাকে দীর্ঘায়িত করতে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে মনোযোগ দেব।’

গত কয়েক মৌসুম ধরে স্টেইনকে ভোগাচ্ছে চোট। সেরে উঠে গত মৌসুমে তিন সংস্করণেই দেশের হয়ে খেলেছিলেন। বিশ্বকাপের আগে নতুন করে চোট পাওয়ায় সেই টুর্নামেন্টে আর খেলা হয়নি তার।

advertisement