advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

হাথুরুর চুক্তি বাতিল, নতুন কোচ নিয়োগ দিলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
৬ আগস্ট ২০১৯ ১৩:৪৯ | আপডেট: ৬ আগস্ট ২০১৯ ২০:২৪
advertisement

গুঞ্জন অবশেষে সত্যি হলো, চন্দিকা হাথুরুসিংহের চুক্তি বাতিল করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। অবশ্য দ্বীপরাষ্ট্রটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো হাথুরুকে নিয়ে কঠোর সিদ্ধান্ত নিতে চিঠি দিয়েছিল বোর্ডকে। বোর্ডও তার চুক্তি বাতিল করে মন্ত্রীর নির্দেশ পালন করল।

এরইমধ্যে নতুন কোচও নিয়োগ দিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। অবশ্য তিনি অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। হাথুরুর জায়গায় দায়িত্ব পালন করবেন দেশটির সাবেক কোচ এবং ক্রিকেট বোর্ডের বর্তমান নির্বাহী কর্মকর্তা জেরোমে জয়ারত্নে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহান ডি সিলভা সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমাদের বোর্ড সভায় হাথুরুসিংহের সঙ্গে চুক্তি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। তার জায়গায় নিউজিল্যান্ড সিরিজে কোচের দায়িত্ব পালন করবেন জেরোমে জয়ারত্নে। হাথুরু কখনোই তার কাজের জন্য জবাবদিহি করতে রাজি নয়।’

এদিকে বাংলাদেশের ক্রিকেট মহলে জোর গুঞ্জন, টাইগারদের ডেরায় কোচ হয়ে আবার আসবেন হাথুরু। কয়েকদিনের মধ্যেই প্রধান কোচের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের কোচ ছিলেন হাথুরু। তার অধীনে বাংলাদেশ অনেক নজরকাড়া সাফল্য পেয়েছে। বড় দলগুলোর বিপক্ষে সিরিজ জয় ছাড়াও ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনাল খেলেন মাশরাফিরা।

advertisement