advertisement
advertisement
advertisement
advertisement

এবার ডেঙ্গু সচেতনতায় মুশফিকের ভিডিওবার্তা

ক্রীড়া ডেস্ক
৭ আগস্ট ২০১৯ ১৭:২১ | আপডেট: ৭ আগস্ট ২০১৯ ২০:০২
advertisement
advertisement

কিছুদিন আগে ডেঙ্গু সচেতনতায় এক প্রচারণায় অংশ নিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাও নিজ নির্বাচনী আসন নড়াইলকে এডিস মশামুক্ত করার কার্যকর উদ্যোগ নিয়েছেন। নড়াইল ও লোহাগড়ার হাসপাতালে ব্যক্তিগত উদ্যোগে ডেঙ্গু জ্বর শনাক্তের জন্য কিটস পাঠিয়েছেন। নিচ্ছেন রোগীদের খোঁজখবর। এবার সে যাত্রায় নিজেকে যুক্ত করলেন দলের উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

ডেঙ্গু থেকে রক্ষা পেতে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মুশফিক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় এই আহ্বান জানান জাতীয় দলের ক্রিকেটার।

দুই মিনিট ৪৫ সেকেন্ডের ওই ভিডিও বার্তায় মুশফিক বলেন, ‘ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ডেঙ্গু জ্বর খুব দ্রুত ছড়িয়ে পড়েছে। এই অবস্থায় আমাদের আতঙ্কিত না হয়ে সচেতন হওয়াটা জরুরি। ডেঙ্গু হলো এডিস মশাবাহিত একটি রোগ। এডিস মশার মাধ্যমেই এই রোগ ছড়ায়। ডেঙ্গু প্রতিরোধ করতে হলে সবার আগে এডিস মশার বংশবিস্তার রোধ করতে হবে।’

ভিডিওটিতে একটি প্রমাণ্য চিত্রও সংযোজন করেছেন মুশফিক। সেখানে কীভাবে বাসাবাড়ির আশপাশ থেকে এডিস মশা ধ্বংস এবং এর বংশবিস্তার রোধ করা যেতে পারে তা দেখানো হয়েছে।

advertisement