advertisement
advertisement
advertisement
advertisement

ত্রিদেশীয় সিরিজ খেলতে আসছে ‘নিষিদ্ধ’ জিম্বাবুয়ে, দেখে নিন সূচি

ক্রীড়া প্রতিবেদক
৭ আগস্ট ২০১৯ ২৩:২৫ | আপডেট: ১০ আগস্ট ২০১৯ ১৩:৪১
advertisement
advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি দুদিন আগেই জানিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) নিষেধাজ্ঞা থাকলেও বাংলাদেশে খেলতে আসবে জিম্বাবুয়ে। সে কথাই ফলেছে, ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামীকাল ঢাকায় আসছে জিম্বাবুয়ে। সিরিজের আরেকটি দল আফগানিস্তান। সিরিজটি হবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টি ফরম্যাটে।

আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৪ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে তিন জাতির এই সিরিজ। খেলাগুলো হবে ঢাকায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এই সিরিজের আগে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। একমাত্র টেস্টটি ৫ থেকে ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। 

ত্রিদেশীয় সিরিজের সময়সূচি:

১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ-জিম্বাবুয়ে (মিরপুর)

১৪ সেপ্টেম্বর: আফগানিস্তান-জিম্বাবুয়ে (মিরপুর)

১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ-আফগানিস্তান (মিরপুর)

১৮সেপ্টেম্বর: বাংলাদেশ-জিম্বাবুয়ে (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম)

২০ সেপ্টেম্বর: আফগানিস্তান-জিম্বাবুয়ে (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম)

২১ সেপ্টেম্বর: বাংলাদেশ-আফগানিস্তান (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম)

২৪ সেপ্টেম্বর: ফাইনাল (মিরপুর)

টেস্ট শুরুর আগে ১ ও ২ সেপ্টেম্বর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ। এ ছাড়া ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে ১১ সেপ্টেম্বর একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ ও জিম্বাবুয়ে।

প্রসঙ্গত, রাজনৈতিক হস্তক্ষেপের কারণে জিম্বাবুয়ের ক্রিকেট দলকে আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা হয়েছে। বিশ্বকাপ শেষে লন্ডনে আইসিসির এক বার্ষিক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

advertisement