advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ভোল বদল

বিনোদন প্রতিবেদক
১০ আগস্ট ২০১৯ ১৮:৫৩ | আপডেট: ১০ আগস্ট ২০১৯ ১৮:৫৩
advertisement

মল্লিকা খাবারের ব্যবসা করে। বাসা এসেই লোকজন খাবার খেয়ে যায়। ঘরে অসুস্থ মা। তাই খাবার পরিবেশন, বাজার, রান্না, হিসাব-নিকাশ সব কিছু নিজেরই করতে হয়। মল্লিকার বাসায় নিয়মিত খেতে আসে মতিন। অন্যদের চাইতে সে একটু আলাদা। তাই মল্লিকা তাকে পছন্দ করে। মতিনও তার প্রতি দুর্বল। মতিন পুরনো টাকার বিনিময়ে নতুন টাকার ব্যবসা করে। বেতনভিত্তিক কর্মচারী সে।

অন্যদিকে, আলতাব মানুষের কান পরিষ্কারের কাজ করে। মনা নামে তার একটি ছোট ছেলেও আছে। বাবার সহযোগী সে। তারাও মল্লিকার খাবারের কাস্টমার। মানুষের কান পরিষ্কারের সঙ্গে মাথা বানিয়ে দেয় আলতাব। এই কাজে একটা বিশেষ ওষুধ ব্যবহার করে সে, যার ফলে মাথায় হাত বুলাতেই মানুষ ঘুমিয়ে পরে। আর এই সুযোগে আলতাব তার পকেট থেকে টাকা চুরি করে। এটা তার বাড়তি আয়।

এমন সব বিচিত্র পেশাজীবীদের গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের বিশেষ নাটক ‘ভোল বদল’। সেরনিয়াবাত শাওনের রচনা ও পরিচালনায় এতে উঠে এসেছে নতুন টাকা বিক্রি করা মতিনের গল্প, কান পরিষ্কারের কাজ করা আলতাফ এবং অর্থের বিনিময়ে মানুষকে খাওয়ানো মল্লিকার কথা। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, তাসনুভা তিশা, শ্যামল মাওলা, শরিফুল ইসলামসহ অনেকে।

নির্মাতা জানান, ঈদের দ্বিতীয় দিন রাত সাড়ে ১০টায় ‘ভোল বদল’ নাটকটি প্রচার হবে মাছরাঙা টেলিভিশনে।

advertisement