advertisement
advertisement
advertisement
advertisement

তানজানিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণ, নিহত ৫৭

অনলাইন ডেস্ক
১০ আগস্ট ২০১৯ ১৯:২৯ | আপডেট: ১০ আগস্ট ২০১৯ ২১:৫১
advertisement
advertisement

তানজানিয়ায় একটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৫৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৬৫ জন। জ্বালানী সংগ্রহ করে নেওয়ার পথে ট্যাংকারটি উল্টে গিয়ে বিস্ফোরণ ঘটে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, পূর্ব আফ্রিকার এই দেশটির মরোগোরো শহর কার্গো এবং জ্বালানী সরবরাহের একটি অন্যতম রুট হিসেবে ব্যবহৃত হয়। বন্দর নগরী দারুসসালাম থেকে ২শ কিলোমিটার পশ্চিমে এটি অবস্থিত। সেখানেই ট্যাংকার বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা গেছে, ট্যাংকারটিতে আগুন জ্বলছে। রাস্তায় দগ্ধ লোকজন পড়ে আছে।

তানজানিয়ার বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত এলাকাটিতে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি।

রয়টার্স জানিয়েছে, ট্যাংকারটি উল্টে গেলে অনেকেই সেটি থেকে জ্বালানি চুরি করতে যায়। এ সময় হঠাৎ বিস্ফোরণে এলাকাটিতে পরিস্থিতি খারাপ হয়ে পড়ে। মূলত জ্বালানি নিতে গিয়েই মৃতের সংখ্যা বেড়েছে। এছাড়া এমন অনেকেই মারা গেছেন যারা জ্বালানি চুরি করতে যাননি।

তানজানিয়ার স্থানীয় গণমাধ্যম থেকে জানা গেছে, সেখানকার লোকজন ট্যাংকার এবং পাইপলাইন থেকে ঝুঁকি নিয়ে জ্বালানি সরানোর সময় এমন দুর্ঘটনায় পড়েন। গত বছর ডিসেম্বরে নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় বেনু রাজ্যে একটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়।

advertisement