advertisement
advertisement
advertisement
advertisement

ভারতের বিরুদ্ধে খেলবেন  ‘সবচেয়ে ভারি’ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
১০ আগস্ট ২০১৯ ২১:১৩ | আপডেট: ১০ আগস্ট ২০১৯ ২১:১৩
advertisement

ওজন তার ১৪০ কেজি। কিন্তু এমন ভারি চেহারা নিয়েও তিনি ক্রিকেট খেলেন। দুর্দান্ত বোলিং করেন। ব্যাটিংটাও খারাপ করেন না। তিনি মনে করেন, শারীরিক গঠন কখনো সাফল্যের ক্ষেত্রে বাধা হতে পারে না। প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকে তিনি এই তেতো সত্যেরই প্রমাণ দিয়ে চলেছেন।

ছয় ফুট পাঁচ ইঞ্চি উচ্চতার ২৬ বছর বয়সী রাখিম কর্নওয়ালের জন্ম অ্যান্টিগায়। বিশ্বের সবচেয়ে ভারি এ ক্রিকেটার এবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভারতের বিপক্ষে খেলতে যাচ্ছেন। টেস্ট দলে এই প্রথমবারের মতো ডাক পেলেন তিনি।

চলমান একদিনের সিরিজের পর শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে মাঠে থাকতে পারেন এ বিশালদেহী ক্যারিবিয়ান। ভারতের বিরুদ্ধে ঘোষিত টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দলে রয়েছে তার নাম।

২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছিল তার। লিওয়ার্ডস আইল্যান্ডস দলের হয়ে খেলেন তিনি। চলতি মৌসুমে তিনিই ছিলেন এই দলের অধিনায়ক। প্রথম শ্রেণির ৫৫টি ম্যাচে তার উইকেট সংখ্যা ২৬০। লোয়ার অর্ডারে ভাল ব্যাটিংও করেন এই ক্যারিবীয়।

গত মাসে ভারতীয় এ দলের বিরুদ্ধে ভাল পারফর্ম করেছিলেন কর্নওয়াল। পেয়েছিলেন দুটি হাফ সেঞ্চুরি। সঙ্গে চারটি উইকেটও পেয়েছিলেন।

ভারতের বিরুদ্ধে ঘোষিত ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড:

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেগ ব্রেথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেস, রাখিম কর্নওয়াল, শেন ডাওরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শাই হোপ, কিমো পল, কেমার রোচ।

advertisement