advertisement
advertisement
advertisement
advertisement

বিক্রি হয়নি সেই ‘বিগ বস', ফিরে যাচ্ছে বাড়িতে

জনি রায়হান
১২ আগস্ট ২০১৯ ১১:৩২ | আপডেট: ১২ আগস্ট ২০১৯ ১৮:২০
advertisement
advertisement

ঢাকার কোরবানির পশুর হাটের আলোচিত গরু ‘বিগ বস’ শেষ পর্যন্ত বিক্রি হয়নি। তাই হতাশ হয়ে বাড়িতে ফিরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বিগ বসকে। এক হাজার ৪৮০ কেজি (৩৭ মণ) ওজনের গরুটির পছন্দমতো দাম না পাওয়ায় তা বিক্রি করেননি গরুর মালিক। ১৫ লাখ টাকা পর্যন্ত বিগ বসের দাম উঠলেও বিক্রেতার চাওয়া ছিল ১৮ লাখ টাকা।

আজ সোমবার ঈদের দিন সকাল সাড়ে ৯টায় গাবতলীর পশুর হাটে গিয়ে দেখা যায়, বিগ বসকে গোসল করাচ্ছেন এক ব্যক্তি। কয়দিন হাটে থেকে গায়ে ময়লা জমেছে তার। তাই গোসল করে সুন্দরভাবে সাজিয়েই বাড়িতে ফেরত নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।

বিগ বসের মালিক শাহেদ ডেইরি ফার্মের মালিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘এই গরুর পেছনে আমার যে পরিমাণ টাকা খরচ হয়েছে সে অনুযায়ী তো দাম পাচ্ছি না। তাই বাসায় ফেরত নিয়ে যাচ্ছি।’

তিনি আরও জানান, বিগবসসহ তিনটি গরু বিক্রি করতে না পারায় ফেরত নিয়ে যেতে হচ্ছে।

কোরবানির হাট শুরুর পর থেকেই 'বিগ বস’ নামটি ছিল বেশ আলোচিত। বিগ বস নাম হলেও এটি আসলে একটি বিশালাকৃতির একটি ষাঁড়। এর ওজন ৩৭ মণ (এক হাজার ৪৮০ কেজি)।

গরুর মালিক সূত্রে জানা যায়, ‘বিগ বসে’ জন্ম রাজশাহীতে হলেও সে লালিত-পালিত হয়েছে সিলেটের বিরিয়ানি বাজারের শাহেদ ডেইরি ফার্মে।  তার খাদ্য  তালিকায় আছে- দানাদার খাবার, খড়, ঘাসের পাশাপাশি আপেল, মালটা, গাজর, শসা অনেক কিছু।

advertisement