advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ওকে নিয়ে ঘুরতে যাব : হৃদয় খান

শিমুল আহমেদ
১২ আগস্ট ২০১৯ ১২:১৮ | আপডেট: ১২ আগস্ট ২০১৯ ২২:২২
advertisement

হৃদয় খান, সংগীতশিল্পী। গান গাওয়ার পাশাপাশি অন্যের জন্য সুর-সংগীত তৈরি করে দারুণ খ্যাতি কুড়িয়েছেন তিনি। সেইসঙ্গে নির্মাণেও দেখিয়েছেন দক্ষতার প্রমাণ। এরই মধ্যে তিনি নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ট্রেপড’। গান-বাজনা ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে দৈনিক আমাদের সময় অনলাইন-এর মুখোমুখি হয়েছেন তিনি।

জুয়াড়ি গানটি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?

বেশ ভালো। এরই মধ্যে গানটি দেখেছেন এক লাখ ৪২ হাজার ৩১৪ জন দর্শক। সবাই গানটির খুব প্রশংসা করছে। রোমান্টিক ঘরানার গান হলেও এর ভাবনা ও কথাগুলো একটু অন্যরকম। তাই হয়তো প্রকাশের পরপরই গানটি শ্রোতাদের মন জয় করতে সক্ষম হয়েছে। তা ছাড়া দয়িতার (দয়িতা দাশগুপ্তা) কণ্ঠও শ্রোতাদের বেশ পছন্দ করেছে।

দিন আগে সাপলুডু ছবির গানও তো প্রকাশ হয়েছে?

হ্যাঁ। গত ৪ আগস্ট গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’ ছবির একটি গান প্রকাশ হয়েছে। গানের শিরোনাম ‘কিছু স্বপ্ন’। এতে আমার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন পড়শী। এই গানটিও দারুণ হয়েছে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ট্রেপড কবে মুক্তি পাবে?

দিনক্ষণ এখনও ঠিক করিনি। তবে খুব শিগগিরই এটি প্রকাশ করা হবে। এর সব কাজ শেষ, এখন শুধু মুক্তির অপেক্ষা। এতে আমার পাশাপাশি অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মোনালিসা। তাছাড়া এবারই প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করলাম। এর পুরো শুটিং হয়েছে আমেরিকায়। আশা করি, ‘ট্রেপড’ সবার ভালো লাগবে।

নির্মাণে কি নিয়মিত হবেন?

আসলে, শখের তাড়নায় ক্যামেরার কাজটি আয়ত্ব করেছি। নিয়মিত হওয়ার ইচ্ছে নেই। শুরু থেকে আমি আমার কাজগুলো নির্মাণ করে আসছি, এর ব্যতিক্রম হওয়ার সম্ভবনা কম। আমি গানের মানুষ গান নিয়ে থাকতে চাই।

দৈনিক আমাদের সময় অনলাইনের পক্ষ থেকে আপনাকে ঈদের শুভেচ্ছা। দিনটি কভাবে কাটাচ্ছেন?

আপনাদেরও ঈদের শুভেচ্ছা, ঈদ মোবারক। কোরবানির ঈদে তো গরুর নিয়েই ব্যস্ত থাকতে হয়। এবারও তাই হচ্ছে। বাবা-মায়ের সঙ্গে দিনটি কাটছে। মায়ের মজাদার সব রান্না পরখ করা হবে। বিকেলের পর বউকে নিয়ে শ্বশুরবাড়ি যাব। পরিবারের সঙ্গেই দিনটি পার করবো। আগামীকাল ওকে (স্ত্রী হুমায়রা) নিয়ে ঘুরতে যাব, দেখা যাক কি হয়।

গরু কাটাকাটি করেন কি?

ওভাবে কাটাকাটিতে অংশ নেওয়া হয় না, তবে থাকা হয়। ছোটবেলা থেকে কোরবানির ঈদে গরু আনা, কাটাকাটি করা অন্যরকম ভালো লাগা কাজ করে। এখন সেই স্মৃতিগুলো খুব মিস করি। ব্যস্ততার কারণে সময়ও মেলাতে পারি না। তাই যতটুকু সম্ভব, সময় দেওয়ার চেষ্টা করছি।  

ঈদের কটি অনুষ্ঠানে আপনাকে দেখা যাবে?

বাংলাভিশনের একটি ঈদের অনুষ্ঠানে অংশ নিয়েছি। শেহতাজের উপস্থাপনায় প্রথমবারের মতো আমি ও আমার ভাই প্রত্যয় খান অতিথি হয়েছি। অনুষ্ঠানে গান-বাজনার পাশাপাশি আমরা ব্যক্তিজীবন নিয়ে কথা বলেছি। এছাড়াও ঈদে সরাসরি গানের অনুষ্ঠানে গাওয়ার কথা চলছে।

advertisement