advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আজ খুলছে অফিস-আদালত

নিজস্ব প্রতিবেদক
১৪ আগস্ট ২০১৯ ০৮:৫৬ | আপডেট: ১৪ আগস্ট ২০১৯ ১৩:১৯
ফাইল ছবি
advertisement

ঈদের পাঁচ দিন ছুটি শেষে আজ বুধবার খুলছে সচিবালয়, ব্যাংক-বীমা ও অফিস-আদালত। ফলে সড়ক, রেল ও নৌপথে অনেকেই কর্মস্থলে আসতে শুরু করেছে। তবে আজ এক দিন অফিস করার পর আবারও তিন দিনের ছুটি কাটাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

এবার সাপ্তাহিক ছুটি ও ঈদের তিন দিনসহ ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি ছিল। তবে বুধবার এক দিন অফিস করে জাতীয় শোক দিবস ও সাপ্তাহিক ছুটি নিয়ে আবারও তিন দিনের ছুটিতে যাবেন তারা। এরপর সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যোগ দেবেন আগামী রোববার (১৮ আগস্ট)।

তবে বুধবার শেয়ারবাজারে লেনদেন না করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের ( ডিএসই) পরিচালনা পর্ষদ। পরের দিন ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের ছুটি। এরপর ১৬ ও ১৭ (শুক্র ও শনিবার) দুই দিন সাপ্তাহিক ছুটির কারণে শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকবে টানা ৯ দিন। এরপর আগামী ১৮ আগস্ট শেয়ারবাজারে আবার লেনদেন শুরু হবে।

এবার ঈদের ছুটি ছিল ১১, ১২ ও ১৩ আগস্ট অর্থাৎ রোববার, সোমবার ও মঙ্গলবার। এর আগে শুক্রবার ও শনিবার (৯ ও ১০ আগস্ট) দুদিন ছিল সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটির পর ১৪ আগস্ট (বুধবার) অফিস খোলা। এর পরের দিন ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবসের ছুটি। শোক দিবসের ছুটির পর ১৬ ও ১৭ (শুক্রবার ও শনিবার) দুদিন সাপ্তাহিক ছুটি।

advertisement