advertisement
advertisement
advertisement
advertisement

নবম ওয়েজ বোর্ড : রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি ১৯ আগস্ট

নিজস্ব প্রতিবেদক
১৪ আগস্ট ২০১৯ ১৪:৩৮ | আপডেট: ১৪ আগস্ট ২০১৯ ১৪:৩৯
advertisement

সাংবাদিক-কর্মচারীদের নতুন বেতন কাঠামো নির্ধারণে গঠিত নবম ওয়েজ বোর্ডের সুপারিশ বাস্তবায়নে চূড়ান্ত গেজেট প্রকাশে হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। আবেদনটি আগামী ১৯ আগস্ট আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির দিন ধার্য করেছেন চেম্বার বিচারপতি।

আজ বুধবার চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান রাষ্ট্রপক্ষের করা আবেদনের বিষয়ে এই আদেশ দেন।

এর আগে গত ৬ আগস্ট নবম ওয়েজ বোর্ডের সুপারিশ বাস্তবায়নে চূড়ান্ত গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

নতুন বেতনকাঠামোর সুপারিশ চূড়ান্ত করার প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে নোয়াবের পক্ষ থেকে গত ৫ আগস্ট ওই রিটটি করা হয়।

হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে তথ্যসচিব, শ্রমসচিব, নবম ওয়েজ বোর্ডের চেয়ারম্যান ও মন্ত্রিসভা কমিটির আহ্বায়কের পক্ষে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় গত বৃহস্পতিবার আবেদন করা হয়। যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। নোয়াবের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ ও মো. উজ্জ্বল হোসেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত ২৫ জুলাই জানিয়েছিলেন, নবম ওয়েজ বোর্ডের সুপারিশ চূড়ান্ত হয়েছে। মন্ত্রিসভা অনুমোদন করলে তা গেজেট আকারে প্রকাশ করা হবে।

advertisement