advertisement
advertisement
advertisement
advertisement

ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে নিষ্প্রাণ ছিল সচিবালয়

নিজস্ব প্রতিবেদক
১৪ আগস্ট ২০১৯ ২০:০৩ | আপডেট: ১৪ আগস্ট ২০১৯ ২০:০৩
advertisement

ঈদ উল আযহা পরবর্তী প্রথম কর্মদিবস ছিল আজ বুধবার। এদিন প্রশাসনের হৃদপিণ্ড বাংলাদেশ সচিবালয় ছিল অনেকটা নিষ্প্রাণ। সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল খুবই কম। আগামীকাল বৃহস্পতিবার জাতীয় শোক দিবসের সরকারি ছুটি থাকায় বুধবার অনেকেই ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে আগামী রোববার থেকেই মূলত সচিবালয় তার পুরনো চেহারায় ফিরবে।

সরেজমিনে দেখা গেছে, প্রথম কর্মদিবসে সচিবালয়ে যারা এসেছেন তাদের বিভিন্ন ভবনের বারান্দা, সিঁড়ি, লিফটে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে। কিন্তু সাধারণ কার্যদিবসের মতো উপস্থিতি ছিল না।।

কর্মকর্তারা জানান, বুধবার ছাড়া ঈদ উপলক্ষে সাপ্তাহিক ছুটিসহ প্রথমে পাঁচ দিন ও আগামীকাল বৃহস্পতিবার ১৫ আগস্টের জাতীয় শোক দিবসের সরকারি ছুটির পর আরও দুই দিন সাপ্তাহিক ছুটি থাকায় অনেকেই বুধবার ছুটি নিয়েছেন। তবে আগামীকাল ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মসূচি থাকায় ও দেশে বিদ্যমান ডেঙ্গু পরিস্থিতির কারণে অনেক কর্মকর্তা-কর্মচারী এই ঐচ্ছিক ছুটি নিতে পারেননি।

এদিকে, ঈদের পর প্রথম কর্মদিবসে নিজ দপ্তরে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়ুল কাদের। এ ছাড়া নিজ নিজ দপ্তরে কর্মকর্তা-কর্মচারীরে সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

advertisement