advertisement
advertisement
advertisement
advertisement

নাজুক অর্থনীতির কারণে চামড়ার দাম নেই

ঠাকুরগাঁও প্রতিনিধি
১৫ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ১৫ আগস্ট ২০১৯ ০০:০৭
advertisement
advertisement

অর্থনৈতিক ক্ষেত্রে নাজুক পরিস্থিতি বিরাজ করছে বলে মানুষ কোরবানির পশুর কাঁচা চামড়ার দাম পাচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে চামড়া কেনার জন্য ব্যাংক থেকে চামড়া ব্যবসায়ীদের ঋণ দেওয়া হয়েছিল। চামড়া শিল্পকে বাঁচিয়ে রাখতে এ উদ্যোগ নেওয়া হয়েছিল। গতকাল বুধবার ঠাকুরগাঁওয়ের তাঁতীপাড়ার বাসায়

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুবদল নেতা আবু তাহের দুলালসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, এ সরকারের কোনো নিয়ম-নীতি না থাকায় আজ চামড়াশিল্পে বিপর্যয় দেখা দিয়েছে। নির্বাচিত নয় বলে জনগণের কাছে এ সরকারের কোনো দায়বদ্ধতা নেই। তারা শুধু নিজের আখের গোছাতে ব্যস্ত।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া এমন কিছু করেননি যে, তাকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে। নিছক রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে সরকার ক্ষমতার জোরে তাকে বন্দি করে রেখেছে। দলীয় নেতাকর্মীদের সঙ্গে সাংগঠনিক সভা করে গতকাল বিকালে ঢাকার উদ্দেশে রওনা হন মির্জা ফখরুল।

advertisement