advertisement
advertisement
advertisement
advertisement

কোথায় যাবেন নেইমার

ক্রীড়া ডেস্ক
১৫ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ১৫ আগস্ট ২০১৯ ০০:৫৯
advertisement

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলে জয় পেয়েছে পিএসজি। নিসকে ৩-০ গোলে হারানোর ম্যাচে গোল করেছেন এডিনসন কাভানি, কিলিয়ান এমবাপ্পে ও বদলি ডি মারিয়া। লিগের প্রথম ম্যাচে দলে ছিলেন না নেইমার। ব্রাজিলিয়ানের অনুপস্থিতি আর কয়েক দিন ধরে ক্লাব ছাড়ার গুঞ্জনে বিরক্ত সমর্থকরা নেইমারের বিরুদ্ধে তুলেছেন সেøাগান। পার্ক ডি প্রিন্সেসে নেইমারবিরোধী ব্যানারও এনেছিলেন সমর্থকদের একাংশ।

নেইমার বার্সেলোনায় আসতে চান, এটা আর গোপন কিছু নয়। ভেতরে ভেতরে দুই ক্লাবের আলোচনার জল কতদূর গড়িয়েছে সেটি নিয়ে আগ্রহ-গুঞ্জন বিস্তর। দুপক্ষের আনুষ্ঠানিক আলোচনায় তাই চোখ ছিল ফুটবল বিশ্বের। মঙ্গলবার ফ্রান্সে হওয়া সেই দ্বিপক্ষীয় বৈঠকে বার্সার সব রকম প্রস্তাবেই না বলেছে ফরাসি ক্লাবটির প্রতিনিধিরা। তবে সবশেষ খবর হলো নেইমারকে দলে ভেড়ানোর কাজ প্রায় শেষ করে ফেলেছে বার্সেলোনা। আনুষ্ঠানিক কোনো চুক্তি হয়নি ঠিকই, তবে নেইমারের বার্সায় ফেরার পথ অনেকটাই সুগম।

বৈঠকে পিএসজিকে টাকার সঙ্গে সোয়াপ ডিলের প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। যেখানে নেইমারের বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে ইভান রাকিটিচ এবং ফিলিপ কোতিনহোকে পাবে পিএসজি। তবে ফরাসি ক্লাবটি চায় ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে ফিলিপ্পে কোতিনহো এবং নেলসন সেমেদুকে।

এই একটি জায়গায় ঐকমত্যে পৌঁছাতে না পারায় শেষ মুহূর্তে গিয়ে ঝুলে রয়েছে নেইমারের বার্সেলোনায় ফেরার আনুষ্ঠানিক ঘোষণা। অবশ্য আশা একেবারে শেষ হয়ে যায়নি। ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশনের মিটিংয়ে লিভারপুলে বৃহস্পতিবার পিএসজি মালিক নাসের আল-খেলাইফির সঙ্গে বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউয়ের এক দফা আলোচনা হবে। সেখানেই ঘটে যেতে পারে নেইমার কেন্দ্রিক অর্থবহ কিছু।

advertisement