advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

১৫ আগস্ট ২০১৯ ০০:০০
আপডেট: ১৫ আগস্ট ২০১৯ ০০:০৯
advertisement

জঙ্গলে মিলল নোরার

প্রাণহীন দেহ

মালয়েশিয়ায় নিখোঁজ হওয়ার ৯ দিন পর জঙ্গলের ভেতর থেকে কিশোরী নোরা কুয়োইরিনের মরদেহ উদ্ধার করেছে মালয়েশিয়ার পুলিশ। যে রিসোর্ট থেকে নোরা নিখোঁজ হয়েছিল, তার প্রায় দুই কিলোমিটার দূরে মরদেহ পাওয়া গেছে। জঙ্গলের ভেতরে ‘পাহাড়ি এলাকায়’ একটি জলপ্রবাহের কাছ থেকে নোরার মরদেহ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের সময় তার শরীরে কোনো কাপড় ছিল না। ১৫ বছর বয়সী বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী নোরা এক সপ্তাহেরও বেশি সময় ধরে নিখোঁজ ছিল। যুক্তরাজ্য থেকে মালয়েশিয়ার এক রিসোর্টে মা-বাবার সঙ্গে বেড়াতে গিয়েছিল নোরা। সেখানেই ৪ আগস্ট শেষবারের মতো দেখা যায় তাকে। বিবিসি।

হংকং বিমানবন্দর চালু

দাঙ্গা পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে বন্ধ থাকার পর হংকং বিমানবন্দরের কার্যক্রম ফের শুরু হয়েছে। বিক্ষোভকারীরা বিমানবন্দরের টার্মিনাল ভবনে অবস্থান নেওয়ার পর মঙ্গলবার কয়েকশ বিমানসূচি বাতিল করতে বাধ্য হয় বিমানবন্দরটির কর্তৃপক্ষ। বুধবার ভোররাত থেকে সূচি অনুযায়ী ফ্লাইট চলাচল ফের শুরু হয়। চীনে বন্দি প্রত্যর্পণ নিয়ে দুই মাস আগে প্রস্তাবিত একটি বিল বাতিলের দাবিতে উত্তাল হয়ে ওঠা হংকংয়ের বিক্ষোভ এখন স্বাধীনতা আন্দোলনের রূপ নিয়েছে। বিবিসি।

সিন্ধুতে টানা বৃষ্টি

পাকিস্তানের সিন্ধু প্রদেশে টানা বৃষ্টিপাতের মধ্যে বিভিন্ন ঘটনায় অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অর্ধশত। শনিবার থেকে টানা বৃষ্টিপাত চলছে। এতে বিভিন্ন এলাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। অনেক এলাকা বিদ্যুৎবিহীনও হয়ে পড়েছে। ডন।

advertisement