advertisement
advertisement
advertisement
advertisement

বাকের ভাই, বদি ও মজনুর ছবি ভাইরাল

বিনোদন প্রতিবেদক
১৯ আগস্ট ২০১৯ ১৮:৩১ | আপডেট: ১৯ আগস্ট ২০১৯ ১৮:৩১
advertisement

কালজয়ী নাটক ‘কোথাও কেউ নেই’-এর কথা মনে আছে নিশ্চয়ই। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের রচনা ও বরকত উল্লাহর প্রযোজনায় নাটকটি প্রচার হয় ১৯৯০ সালে বাংলাদেশ টেলিভিশনে। সেই থেকে এখন পর্যন্ত নাটকের প্রতিটি চরিত্র দর্শক হৃদয়ে দাগ কেটে আছে। বিশেষ করে মানুষের মুখে মুখে এখনও ঘুরে ফেরে বাকের ভাই, বদি ও মজনুর নাম।

এবারের ঈদে বিটিভিতে ‘কোথাও কেউ নেই’ নাটক স্মরণে বিশেষ আলাপন ‘এখানে সবাই আছে’ শিরোনামে একটি আড্ডাবিষয়ক অনুষ্ঠান প্রচার হয়। মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় এর উপস্থাপনায় ছিলেন আফজাল হোসেন। অনুষ্ঠানের শুটিংয়ে অংশ নিতে বিটিভিতে এক হয়েছিলেন ‘কোথাও কেউ নেই’ নাটকের বেশ ক’জন অভিনয় শিল্পী। শুটিংয়ে এক ফাঁকে ক্যামেরাবন্দি হন বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূর (বাকের ভাই), আবদুল কাদের (বদি) ও লুৎফর রহমান জর্জ (মজনু)। এই সময়ের ছবির সঙ্গে জুড়ে দেওয়া ‘কোথাও কেউ নেই’ নাটকের একটি ছবি এখন ফেসবুক দুনিয়ায় ভাইরাল, যা প্রশংসিত হয়েছে সকল ভক্ত-দর্শকমহলে।

এদিকে, ‘কোথাও কেউ নেই’ নাটকের আবহে ‘এখানে সবাই আছে’ অনুষ্ঠানটির সেটও নির্মাণ করা হয়। অনুষ্ঠানের উপস্থিত শিল্পীরা তুলে ধরেন সেই সময়কার অভিজ্ঞতার কথা। হারুন রশীদের ভাবনা ও পরিকল্পনায় এতে আরও উপস্থিত ছিলেন মাসুদ আলী খান, সুবর্ণা মুস্তাফা, লাকী ইনাম, খায়রুল আলম সবুজ, বিজরী বরকতুল্লাহসহ অনেকে।

advertisement