advertisement
advertisement
advertisement
advertisement

নতুন কোচ নিয়ে যা বললেন ‘তারা’

ক্রীড়া প্রতিবেদক
২০ আগস্ট ২০১৯ ১২:০১ | আপডেট: ২০ আগস্ট ২০১৯ ১৩:৫৫
advertisement

টাইগারদের প্রধান কোচ হিসেবে দুই বছরের চুক্তিতে নিয়োগ পেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো। আগামীকাল বুধবার থেকে শিষ্যদের নিয়ে কাজ শুরু করবেন তিনি। আজ মঙ্গলবার বিকেলে তার ঢাকায় আসার কথা রয়েছে। কিন্তু নতুন গুরুকে নিয়ে কী ভাবছেন ক্রিকেটাররা?

বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুউল্লাহ রিয়াদ জানিয়েছেন, সবাই খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন নতুন কোচের জন্য। তিনি বলেন, ‘ তার (ডমিঙ্গো) সঙ্গে পরিচয় ছিল না, আবার ওভাবে কখনো সাক্ষাৎও হয়নি। এই প্রথমবার হয়তো ওনার সঙ্গে সরাসরি কথা হবে, দেখাও হবে। আমরা সবাই খুব আগ্রহী। উনি যখন আসবেন আবার ভালোমতো কাজ শুরু করতে পারব।’ এভাবেই ডমিঙ্গোকে নিয়ে নিজের অভিমত ব্যক্ত করলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তার কাছ থেকে অনেক কিছু শিখতে পারবেন বলেও জানান মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘উনি দক্ষিণ আফ্রিকার কোচ ছিলেন, পেশাগত দিক দিয়ে অনেক সমৃদ্ধ উনি। আশা করি, অনেক কিছু শিখতে পারব।’

কাটার মাস্টার মোস্তাফিজেরও অবশ্য খুব একটা জানাশোনা নেই রাসেল ডমিঙ্গোকে নিয়ে। তবে তিনি মুখিয়ে আছেন নতুন কোচের সঙ্গে কাজ করার জন্য। মোস্তাফিজ বলেন, ‘আমি কখনো তার খেলা দেখিনি, তাকে সেরকমভাবে চিনিও না। তবে তিনি অবশ্যই দক্ষ। তার সঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।’ বাংলাদেশের বোলিং সেনশেসন মোস্তাফিজ এভাবেই বলছিলেন ডমিঙ্গোকে নিয়ে।

ফাস্টবোলার রুবেল হোসেনও মোস্তাফিজের কথার পুনরাবৃত্তি করলেন। তবে তার মতে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড যেহেতু তাকে (ডমিঙ্গো) পছন্দ করেছে অবশ্যই সে অনেক দক্ষ। রুবেল বলেন, ‘আমি তাকে তেমনভাবে চিনি না, তবে উনি দক্ষিণ আফ্রিকার মতো দলের কোচ ছিলেন। এবার আমাদের কোচ হয়েছেন। বিসিবি যেহেতু তাকে নিয়ে এসেছে তিনি অবশ্যই অনেক দক্ষ।’

এর আগে ডমিঙ্গো ডি ভিলিয়ার্স-স্টেইনের মতো তারকাদের নিয়ে কাজ করেছেন। এবার সাকিব-মুশফিকদের নিয়ে তার নতুন মিশন। আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে তার বাংলাদেশ যাত্রা। আগামী ৫ সেপ্টেম্বরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ টেস্ট ম্যাচ শুরু হবে।

২০১২ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে কোচিংয়ের যাত্রা শুরু করেন ডমিঙ্গো। পরের বছরই ২০১৩ সালে গ্যারি কারেস্টেনের জায়গায় সকল ফরম্যাটে তিনি দায়িত্ব নেন। এর আগে আরেক দক্ষিণ আফ্রিকান বোলার শার্ল ল্যাঙ্গাভেল্টকে দুই বছরের চুক্তিতে বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি।

 

 

 

 

 

advertisement