advertisement
advertisement
advertisement
advertisement

হটলাইন চালু করতে ৫০ লাখ : ব্যাখ্যা দিতে পরিচালককে তলব

নিজস্ব প্রতিবেদক
২০ আগস্ট ২০১৯ ১৩:০১ | আপডেট: ২০ আগস্ট ২০১৯ ১৫:৫৪
advertisement

ভোক্তাদের জরুরি অভিযোগ শুনতে হটলাইন চালু করতে ৫০ লাখ টাকা বাজেট চাওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) শামীম আল মামুনকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৭ আগস্ট তাকে হাজির হয়ে এত টাকা বরাদ্দের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো: বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে আদালতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষে প্রতিবেদন উপস্থাপন করেন তাদের আইনজীবী কামরুজ্জামান কচি। তিনি বলেন, হটলাইন চালু করতে ৫০ লাখ টাকার বাজেট চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

তখন আদালত উষ্মা প্রকাশ করে বলেন, হটলাইন চালু করতে এত টাকা লাগবে? তাহলে তো এর ব্যাখ্যা জানা দরকার। তখন আদালত সংস্থাটির পরিচালককে তলব করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

এর আগে গত ১৬ জুন ভোক্তাদের খাদ্যপণ্য ও বিভিন্ন সেবা নিয়ে অভিযোগ শুনতে এবং অভিযোগ অনুসারে ব্যবস্থা নিতে দুই মাসের মধ্যে একটি হটলাইন সেবা চালু করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে নির্দেশ দেন আদালত।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরীক্ষায় অকৃতকার্য হওয়া নামি-দামি কোম্পানি ও প্রতিষ্ঠানের নিম্নমানের (সাব-স্ট্যান্ডার্ড) পণ্য বাজার থেকে সরাতে করা এক রিটের শুনানিতে এ আদেশ দেওয়া হয়।

advertisement