advertisement
advertisement
advertisement
advertisement

স্ত্রী শুধু লাড্ড‌ু খাইয়ে রাখে, বিরক্ত হয়ে ডিভোর্স চাইলেন স্বামী

অনলাইন ডেস্ক
২০ আগস্ট ২০১৯ ১৮:৫০ | আপডেট: ২০ আগস্ট ২০১৯ ১৮:৫০
advertisement

১০ বছরের দাম্পত্য জীবন। তিন সন্তানকে নিয়ে ভরা সংসার। কিন্তু হঠাৎই আদালতে গিয়ে স্ত্রীর বিরুদ্ধে ডিভোর্সের মামলা করলেন এক ব্যক্তি। বিচ্ছেদের কারণ শুনে হতবাক বিচারক থেকে আইনজীবী প্রায় সবাই। শেষে কি-না বিচ্ছেদের কারণ লাড্ডু!

ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের মীরাটের। আদালতকে ওই ব্যক্তি জানান, তার খাবার বলতে সারা দিনে মাত্র চারটি লাড্ড‌ু। দুটি সকালে, আর দুটি বিকেলে। দিনের পর দিন এই লাড্ডু খেতে খেতে হয়রান হয়ে গিয়ে শেষে বিবাহবিচ্ছেদ চেয়ে আদালতের দ্বারস্থ হলেন তিনি।

জানা গেছে, কিছুদিন ধরেই অসুস্থ ওই ব্যক্তি। তাকে সারিয়ে তোলার জন্য এক তান্ত্রিকের দ্বারস্থ হন তার স্ত্রী। সেই তান্ত্রিকের পরামর্শ মতো সারা দিনে চারটে লাড্ড‌ু স্বামীকে খাওয়ান তিনি। এছাড়া আর কিছুই খেতে দেন না। স্ত্রীকে অনেক বুঝিয়ে কাজ না হওয়ায় শেষে ডিভোর্সের মামলা করলেন ওই ব্যক্তি।

এদিকে, বিচ্ছেদ চাওয়ার কারণ শুনে অবাক হয়ে যান বিচারক থেকে আইনজীবী প্রায় সবাই। শুধু লাড্ডু খেতে দেওয়ার জন্য যে কারও বিবাহবিচ্ছেদ হতে পারে, এমনটি এর আগে শোনেননি কেউই।

পরে আদালতের তরফ থেকে ওই দম্পতির সঙ্গে কথা বলা হয়। আদালতের দাবি, ওই নারী এতটাই কুসংস্কারাচ্ছন্ন যে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, প্রয়োজনে স্বামীকে ছাড়তে পারেন তবে তান্ত্রিকের কথা অমান্য করতে পারবেন না। পরে আদালত তাদের কাউন্সিলিংয়ের পরামর্শ দিয়েছেন।

advertisement