advertisement
advertisement
advertisement
advertisement

জন্মাষ্টমী উদযাপনের প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
২১ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ আগস্ট ২০১৯ ০০:৩৪
advertisement

মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথি জন্মাষ্টমী আগামী ২৩ আগস্ট উদযাপনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং মহানগর সার্বজনীন পূজা কমিটি। গতকাল মঙ্গলবার রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পূজা পরিষদের সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী। উপস্থিত ছিলেন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর রঞ্জন ম-ল প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জন্মাষ্টমী উদযাপনে কেন্দ্রীয়ভাবে ঢাকেশ্বরী জাতীয় মন্দির মেলাঙ্গনে দুদিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে ২৩ আগস্ট সকালে দেশ ও জাতির মঙ্গল কামনায় গীতাযজ্ঞ পরিচালনায় থাকবে সীতাকু-ের শংকর মঠ ও মিশন। বেলা ৩টায় রয়েছে জন্মাষ্টমীর শোভাযাত্রা। এতে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধন করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। রাতে মন্দিরে অনুষ্ঠিত হবে শ্রী শ্রী কৃষ্ণ পূজা।

এ ছাড়া জন্মাষ্টমী উপলক্ষে আগামী ১ সেপ্টেম্বর বিকাল ৪টায় রয়েছে আলোচনাসভা। এতে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি ও বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৩ আগস্ট জন্মাষ্টমীর শোভাযাত্রা ঢাকেশ্বরী-পলাশীর মোড় থেকে শুরু হয়ে জগন্নাথ হল, কেন্দ্রীয় শহীদ মিনার, দোয়েল চত্বর, হাইকোর্ট, পুলিশ সদর দপ্তর, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবন, গোলাপ শাহ মাজার, গুলিস্তান মোড়, নবাবপুর রোড ও রায়সাহেব বাজার হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে।

advertisement