advertisement
advertisement
advertisement
advertisement

ডেঙ্গু পরিস্থিতি স্থিতিশীল সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক
২১ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২১ আগস্ট ২০১৯ ০১:৩৮
advertisement

গত কয়েক মাসের তুলনায় বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি স্থিতিশীল হয়েছে বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। গতকাল বিশ্ব মশক দিবস উপলক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পরিচ্ছন্নতা কার্যক্রম তদারকি করতে এসে তিনি এ দাবি করেন।

ডিএসসিসি মেয়র বলেন, নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা কমছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহকে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএসসিসি সর্বশক্তি দিয়ে কাজ করে যাচ্ছে। যতক্ষণ পর্যন্ত ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসে আমাদের কার্যক্রম চলবে।

করপোরেশনের পক্ষ থেকে এ সময় ঢাকা মেডিক্যালের নার্সিং ইনস্টিটিউট, ফজলে রাব্বী হল এলাকায়ও পরিচ্ছন্নতা এবং এডিস মশার লার্ভা নিধনে লার্ভিসাইডিং কার্যক্রম চালানো হয়।

অভিযান উদ্বোধনের সময় নাগরিক সমাজের প্রতিনিধি হিসেবে লেখক কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, স্কাউটস ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রি. জে. এএম নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন বলেন, আমরা জুলাই মাস থেকে বাসায় বাসায় গিয়ে এডিস মশার উৎপত্তি ধ্বংস করতে অভিযান চালিয়ে আসছি। ১৯ আগস্ট পর্যন্ত আমাদের এ কর্মসূচির আওতায় ৫৮ হাজার ৭৪৭ বাসায় অভিযান পরিচালনা করা হয়েছে। কমবেশি ১ হাজার ২০০ বাসায় এডিস মশার লার্ভার অস্তিত্ব পাওয়ায় তা ধ্বংস করে দেওয়া হয়েছে।

advertisement