advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জিয়াউল হাসান সোনালী এবং জামালউদ্দিন জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
২২ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ আগস্ট ২০১৯ ০০:৪৬
advertisement

রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিপুটি গভর্নর জিয়াউল হাসান সিদ্দিকী। আর রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ এফসিএ।

ইতোমধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়, সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক ও চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিপুটি গভর্নর জিয়াউল হাসান সিদ্দিকীকে তার যোগদানের তারিখ থেকে তিন বছর মেয়াদে নিয়োগের উদ্দেশ্যে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর বিধান মোতাবেক বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রমের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অন্যদিকে জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে ড. জামালউদ্দিন আহমেদকেও আগামী তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হলো। জানা গেছে, জামালউদ্দিন আহমেদ বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এ চিঠি পাওয়ার পর তিনি পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন। আগামী দু-একদিনের মধ্যে ব্যাংকটিতে তিনি যোগদান করবেন।

advertisement