advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ইতিবাচক ফল চান জেমি

ক্রীড়া প্রতিবেদক
২৩ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ আগস্ট ২০১৯ ২৩:১৫
advertisement

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২ কাতার বিশ^কাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ড শুরু করবে বাংলাদেশ। আগামী ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানে অনুষ্ঠিত হবে ম্যাচটি। আফগান ম্যাচ সামনে রেখে ইতোমধ্যে ২৬ সদস্যের দল ঘোষণা করেছে বাফুফে। আজ থেকে আনুষ্ঠানিক প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। আফগান ম্যাচ, দলের সার্বিক অবস্থা আরও অনেক বিষয়ে গতকাল গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন জাতীয় ফুটবল দলের প্রধান প্রশিক্ষক জেমি ডে। আফগান ম্যাচে ইতিবাচক ফল প্রত্যাশা কোচের।

গত ১৬ আগস্ট আফগান ম্যাচের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ। দল ঘোষণা পর থেকেই সমালোচনার ঝড় বইতে থাকে। জেমি ডে এবং বাফুফের মু-ুপাত করে সামাজিক যোগাযোগমাধ্যমে চলে এ সমালোচনা। আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেলের অন্তর্ভুক্তি এবং আরামবাগ ক্রীড়া সংঘের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলকে বাদ দেওয়া নিয়ে মূলত সমালোচনার সূত্রপাত। পরশু হিমেলকে অন্তর্ভুক্ত করার মধ্য দিয়ে সমালোচনার মুখে কুলুপ আঁটে বাফুফে। হঠাৎ দলে একজন বাড়তি গোলরক্ষক সংযোজন কেন- গতকাল সংবাদ সম্মেলনে শুরুর এমন প্রশ্নে জেমি ডে জানান, ‘আমরা সাধারণত তিনজন গোলরক্ষককে দলে রাখি। কিন্তু যেহেতু লম্বা সময় বাছাইপর্ব, তাই একজন ইনজুরিতে পড়লে যাতে অন্যজনকে আমরা দলে রাখতে পারি। তাই শেষ পর্যন্ত হিমেলকে ডাকা হয়েছে।’

জেমির অনেক পছন্দের গোলরক্ষক শহিদুল আলম। গত সাফে বাজে পারফরম্যান্সের পরও শহিদুলের পক্ষ নেন জেমি। গতকাল আবারও প্রশ্ন ওঠে। এএফসি কাপে উত্তর কোরিয়ার ক্লাবের বিপক্ষে বাজে গোল হজম করে শহিদুল। অথচ ঢাকায় ফিরেই শহিদুলের প্রশংসার পঞ্চমুখ ছিলেন জেমি। আবাহনী-উত্তর কোরিয়ার ম্যাচ দেখার পরও কি শহিদুলের পক্ষে নিজের অবস্থান ঠিক রাখবেন? ছুড়ে আসা এমন প্রশ্নে জেমি বলেন, ‘শহীদুল আলম সোহেল দেশের অন্যতম সেরা গোলরক্ষক। সে শারীরিকভাবে দক্ষ। ম্যাচে দু-একটা ভুল হতেই পারে। তাই বলে তো তার যোগ্যতা নষ্ট হয়ে যায় না।’ আফগানিস্তান ম্যাচের আগে দুই সপ্তাহ সময় পাচ্ছেন জেমি। এই সময়টা পুরো কাজে লাগাতে চান। ভালো একটি প্রস্তুতি নিয়ে যেতে চান তাজিকিস্তানে। খেলোয়াড়দের মানসিক দিকটায় বেশি জোর দেওয়ার কথা জানান। প্রতিপক্ষ হিসেবে আফগানিস্তান যে শক্তিশালী, সেটা জানাতে ভোলেননি বাংলাদেশের কোচ।

advertisement
Evall
advertisement