advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নেইমারের বিকল্প চায় পিএসজি

ক্রীড়া ডেস্ক
২৩ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ আগস্ট ২০১৯ ০২:৩৯
advertisement

নেইমার পিএসজিতে থাকছেন নাকি বার্সেলোনায় ফিরছেন, নাকি রিয়াল মাদ্রিদে নাম লেখাচ্ছেনÑ অনেক দিন থেকেই এ আলোচনাই সবচেয়ে বেশি চলছে ফুটবলপাড়ায়। প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) মালিক নাসের আল-খেলাইফি অবশ্য নেইমারকে আর নিজের ক্লাবে চান না। রীতিমতো তার চক্ষুশূলে পরিণত হয়েছেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু দলের কোচ টমাস টুখেল বলছেন ভিন্ন কথা। বিকল্প না পেয়ে নেইমারকে ছাড়ছেন না বলেই জানিয়েছেন এ ফরাসি কোচ।

লিগ ওয়ানে এই মৌসুমে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে পিএসজি। দুই ম্যাচের একটিতেও খেলেননি নেইমার। তাই ধারণা করাই যাচ্ছে, নেইমারের পরিণতি কী হতে যাচ্ছে। কিন্তু ক্যানেল প্লাসকে টুখেল যে সাক্ষাৎকার দিয়েছেন তাতে পরিষ্কারÑ নেইমারকে ছাড়তে ইচ্ছুক নন তিনি, ‘কোন বিকল্প না নেওয়া পর্যন্ত সে (নেইমার) কোথাও যাচ্ছে না, এটা সম্ভব না। এটা পরিষ্কার, যদি সে থাকে সে এমন একজন খেলোয়াড় যে আমাদের জেতাতে সাহায্য করে।’ বার্সেলোনার দেওয়া প্রায় ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব আগেই ফিরিয়ে দিয়েছিল পিএসজি।

এবার তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিশাল এক প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে ফরাসি ক্লাবটি। দেশটির প্রভাবশালী দৈনিক লে’কিপ বলছে তেমনই। ইএসপিএন এফসি জানিয়েছিল, নেইমারের জন্য পিএসজিকে ১৯০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। তাতে অবশ্য লোনে আনতে হতো। কিন্তু রাজি হয়নি ফরাসি চ্যাম্পিয়নরা। ৪০ মিলিয়ন ইউরো ক্যাশ দেওয়ার পাশাপাশি পরের মৌসুমে আরও ১৫০ মিলিয়ন দিয়ে নেইমারকে পাকাপাকিভাবে কিনে নিতে চেয়েছিল বার্সা। কিন্তু কাতালানদের কোনো প্রস্তাবেই রাজি হয়নি পিএসজি। বার্সার চেয়ে অবশ্য অর্থের অঙ্কে কমই প্রস্তাব করেছে রিয়াল। তবে সঙ্গে তিনজন খেলোয়াড় দিতে রাজি স্প্যানিশ জায়ান্টরা।

লে’কিপ জানাচ্ছে, নেইমারকে দলে নিতে ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজ ও কেইলর নাভাসকে দিতে চেয়েছিল রিয়াল। সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে পিএসজি। ক্যাশ অর্থের সঙ্গে যে তিন খেলোয়াড়কে দিতে চেয়েছে রিয়াল, তাদের সম্মিলিত দামও ১০০ মিলিয়নের কম নয়। তার পরও রাজি হয়নি পিএসজি। নেইমারকে দলে টানতে সব ধরনের চেষ্টা চালাচ্ছে বার্সেলোনা। পিএসজিও তাকে ছেড়ে দিতে প্রস্তুত, তবে অর্থের অঙ্ক নিয়েই যত ঝামেলা। সমস্যা হলো, নিজের গন্তব্য ঠিক করতে খুব বেশি সময় পাবেন না নেইমার।

ইউরোপিয়ান দল বদলের তারিখ শেষ হয়ে যাবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই। তার মানে মাত্র ২ সপ্তাহ সময় পাচ্ছেন নেইমার। এর মধ্যে পিএসজি থেকে নেইমারকে বার্সা কিংবা অন্য কোনো ক্লাব কিনতে না পারলে ফরাসি ক্লাবটিতেই আরও এক মৌসুম থেকে যেতে হবে ব্রাজিল সুপারস্টারকে। এদিকে মাদ্রিদভিত্তিক পত্রিকা ‘মার্কা’ বলছে, নেইমারকে হয়তো শেষ মুহূর্তে ধারে পিএসজি থেকে দলে টানবে বার্সা।

advertisement
Evall
advertisement