advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সাকিবে অনুপ্রাণিত তাইজুল

ক্রীড়া প্রতিবেদক
২৪ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২৪ আগস্ট ২০১৯ ১২:৫৪
advertisement

 

ছুটির দিনেও অনুশীলন করেছেন তাইজুল ইসলাম। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে নিজেকে প্রস্তুত করছেন বাঁ-হাতি এই স্পিনার। সুযোগ পেলে নিজেকে মেলে ধরতে চান তিনি।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে গত ১৯ আগস্ট থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ। প্রাথমিকভাবে ক্যাম্পে রাখা হয়েছে ৩৫ জন খেলোয়াড়কে। এ তালিকায় আছেন তাইজুল ইসলামও। গতকাল ছুটির দিনে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে ব্যাটিং অনুশীলন করতে দেখা গেল তাকে। দলে ব্যাট হাতে ভূমিকা রাখতে চান তাইজুল।

টেস্ট দলের নিয়মিত মুখ নাটোর থেকে উঠে আসা তাইজুল। সব শেষ নিউজিল্যান্ড সফরের টেস্ট দলেও ছিলেন। ২৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে দারুণ এক রেকর্ডের দ্বারপ্রান্তে তাইজুল। আর মাত্র ১টি উইকেট পেলেই বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়বেন তিনি। ২৪ টেস্টে তার উইকেটসংখ্যা ৯৯। বাংলাদেশের বোলারদের মধ্যে টেস্টে সবচেয়ে দ্রুততম ১০০ উইকেট পাওয়ার রেকর্ড এখন সাকিব আল হাসানের দখলে। এ জন্য বিশ্বসেরা অলরাউন্ডারকে খেলতে হয়েছিল ২৮ টেস্ট।

আফগানিস্তানের বিপক্ষে টেস্টে তাইজুলের চূড়ান্ত দলে থাকার সম্ভাবনা প্রবল। চট্টগ্রাম টেস্টেই হয়তো বাঁ-হাতি স্পিনার ছাড়িয়ে যাবেন সাকিব আল হাসানকে। তবে তাইজুল রেকর্ড নিয়ে ভাবেন না; বরং ভালো বোলিং করে কীভাবে দলকে সহায়তা করা যায় সে চেষ্টাই তিনি করেন। তাইজুল বলেন, ‘আসলে এক উইকেটের জন্য মাঠে নামি না। ৫-৬ উইকেট শিকারের জন্যই মাঠে নামি। বাংলাদেশ দলের হয়ে কীভাবে ভালো করা যায় সেটাই ভাবি। আর অনুভূতি তো মনের ব্যাপার, প্রকাশ করার মতো কিছু নয়।’

ছুটি শেষে দেশে ফিরেছেন সাকিব। দলের সঙ্গে ক্যাম্পে যোগ দেবেন তিনি। তাইজুল খুশি। বলেন, ‘সাকিব ভাই ক্যাম্পে যোগ দিচ্ছেন এটা বাংলাদেশ দলের জন্য খুশির সংবাদ। আমি সাকিব ভাইয়ের সঙ্গে জুটি গড়ে তাকে সহায়তা করার চেষ্টা করব।’ আফগানিস্তানকে খাটো করে দেখছেন না তাইজুল। তিনি মনে করেন, টেস্টে যারা ভালো খেলবে তারাই জিতবে।’

advertisement
Evall
advertisement