advertisement
advertisement
advertisement
advertisement

ছুটি কাটিয়ে অনুশীলনে সাকিব

ক্রীড়া প্রতিবেদক
২৪ আগস্ট ২০১৯ ১৩:৪৬ | আপডেট: ২৪ আগস্ট ২০১৯ ১৬:৩৪
ছবি : আমাদের সময়
advertisement

প্রায় দেড় মাসের ছুটি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন সাকিব আল হাসান। বিশ্বকাপ শেষে ছুটিতে গিয়েছিলেন তিনি। এ জন্য শ্রীলঙ্কা সফরেও ছিলেন না। কন্ডিশনিং ক্যাম্প আরও পাঁচ দিন আগে শুরু হলেও সাকিব ছিলেন ছুটিতে। অবশেষে ছুটি কাটিয়ে আজ শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যাম্পে যোগ দিয়েছেন সাকিব।

বিশ্বকাপ শেষেই পরিবার নিয়ে সাকিব বের হয়েছিলেন ইউরোপ ভ্রমণে। এরপর স্ত্রী-কন্যাসহ যুক্তরাষ্ট্রে থাকেন কিছুদিন। যুক্তরাষ্ট্র থেকে এসে মাকে নিয়ে যান হজ পালন করতে। হজ পালন শেষে আবার গিয়েছিলেন পরিবারের কাছে। গতকাল শুক্রবার রাতে দেশে ফিরে আজ যোগ দিলেন ক্যাম্পে।

এ বছর বাংলাদেশ খেলবে সাকিবের নেতৃত্বেই। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে শুরু হবে তার বিশ্বকাপ পরবর্তী মিশন। একমাত্র টেস্টটি শেষ হলেই আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। টেস্ট ও টি-টোয়েন্টি ছাড়া এ বছর বাংলাদেশের আর কোনো ওয়ানডে নেই।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি ৫ থেকে ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। টেস্ট শুরুর আগে ১ ও ২ সেপ্টেম্বর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ। আগামী ৩০ আগস্ট রশিদ খানদের বাংলাদেশে আসার কথা রয়েছে।

এ ছাড়া ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৪ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে এই সিরিজের অন্য দলটি হলো জিম্বাবুয়ে। খেলাগুলো হবে ঢাকায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এই দুটি সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন তামিম ইকবাল। তাকে ছাড়াই দল গঠন করতে হবে নির্বাচকদের। আজ মিরপুরে কোচ রাসেল ডমিঙ্গো ও অধিনায়ক সাকিবকে নিয়ে বসার কথা রয়েছে নির্বাচকদের। আগামী ২৭ কিংবা ২৮ আগস্ট দল ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

 

advertisement