advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গবন্ধু এদেশের জন্য আর্শীবাদ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২৪ আগস্ট ২০১৯ ২১:৫৯ | আপডেট: ২৪ আগস্ট ২০১৯ ২১:৫৯
advertisement

বাংলাদেশের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আর্শীবাদ বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উপলক্ষ্যে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন এদেশের জন্য আশীর্বাদ। বাংলাদেশ হঠাৎ করে একদিনেই স্বাধীন হয়নি। বঙ্গবন্ধু ধীরে ধীরে এ জাতিকে মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ করেছিলেন। অনেক প্রতিকূলতা, জেল-জুলুম উপেক্ষা করে তিনি এদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন।’

ফরহাদ বলেন, ‘একাত্তরের পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে, মুক্তিযুদ্ধকে এদেশের ইতিহাস থেকে মুছে ফেলতে চেয়েছিল। তারাই এদেশের স্বাধীনতা ও জাতির পিতাকে নিয়ে বিতর্ক সৃষ্টি করে। আমাদের দেশের স্বার্থে সত্যিকারের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে এবং তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে যেন তারা ভুল ইতিহাস শিখে বিভ্রান্ত না হন।’

তিনি বলেন, ‘ক্ষুধা দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে কাজ করতে হবে।’ এ সময় তিনি উন্নত সমৃদ্ধ বাংলাশে গড়তে বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করার আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

advertisement