advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক
২৫ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২৫ আগস্ট ২০১৯ ০১:৫৩
advertisement

ভারতের সাবেক অর্থমন্ত্রী বিজেপি নেতা অরুণ জেটলি গতকাল মারা গেছেন। ৬৬ বছর বয়সে ঝরে পড়লেন ভারতীয় রাজনীতির এই নক্ষত্র। দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এনডিটিভি।

২০১৮ সালের মে মাসে চিকিৎসকরা অরুণ জেটলির কিডনি প্রতিস্থাপন করেন। অসুস্থতার কারণেই এ বছর নির্বাচন ও মন্ত্রিসভা থেকে দূরে ছিলেন অরুণ জেটলি। গত পাঁচ বছরের মোদি সরকারের মন্ত্রিসভায় তিনি ছিলেন অর্থমন্ত্রী। কিছু দিনের জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বও সামলেছেন তিনি।

দীর্ঘদিন ধরে চিকিৎসা চলছিল জেটলির। ৯ আগস্ট গুরুতর অসুস্থ অবস্থায় তাকে এইমস হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফসাপোর্টে রাখা হয়েছিল।

জেটলি জন্ম করেছিলেন ১৯৫২ সালের ২৮ ডিসেম্বর। ১৯৯১ সালে বিজেপির জাতীয় এক্সিকিউটিভ সদস্য হন তিনি। ১৯৯৯ সালে সাধারণ নির্বাচনের সময় তিনি দলের মুখপাত্র ছিলেন। বাজপেয়ি মন্ত্রিসভায় তিনি তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায় বলেছেন, ভারতের পুরো রাজনীতির অঙ্গনই এই শূন্যতা বোধ করবে। দল ছাপিয়ে অরুণ জেটলির মতো মানুষেরা একটি দেশের সম্পদে পরিণত হন। কংগ্রেস নেতা শশী থারুর বলেন, তার মৃত্যু ভারতের জন্য বিরাট ক্ষতি।

advertisement
Evall
advertisement