advertisement
advertisement
advertisement
advertisement

ইডেনের সাবেক অধ্যক্ষ হত্যায় ২ গৃহকর্মীর বিরুদ্ধে চার্জশিট

আদালত প্রতিবেদক
২৫ আগস্ট ২০১৯ ২০:৩৩ | আপডেট: ২৫ আগস্ট ২০১৯ ২০:৩৬
ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন
advertisement

ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন হত্যা মামলায় দুই গৃহকর্মীর বিরুদ্ধে দাখিলকৃত চার্জশিট গ্রহণ করেছেন আদালত। আজ রোববার ঢাকা মহানগর হাকিম সাইফুজ্জামান শরীফ এ চার্জশিট গ্রহণ করেন।

একই সঙ্গে বিচারক গৃহকর্মীদের যোগানদাতা রুনু বেগম ওরফে রাকিবের মাকে তদন্ত কর্মকর্তার আবেদন অনুযায়ী অব্যাহতি প্রদান করেছেন। এর আগে গত ২১ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন মজুমদার ঢাকা সিএমএম আদালতে এ চার্জশিট দাখিল করেন। চার্জশিটের আসামিরা হলেন- গৃহকর্মী রিতা আক্তার ওরফে স্বপনা ও রুমা ওরফে রেশমা।

বাসায় থাকা ২০ ভরি স্বর্ণ, একটি স্যামসাং মোবাইল এবং নগদ ৫০ হাজার টাকা চুরি করতে মাহফুজা চৌধুরী পারভীনকে নাক-মুখে ওড়না পেঁচিয়ে বালিশ চাপা দিয়ে আসামিরা হত্যা করেন মর্মে চার্জশিটে উল্লেখ করেছেন তদন্ত কর্মকর্তা।

মামলায় চার্জশিটভুক্ত রুমা ওরফে রেশমা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পাঁচ দিনের রিমান্ড শেষে গত ৬ মার্চ তিনি ওই জবানবন্দি প্রদান করেন। তার আগে ২৭ ফেব্রুয়ারি রেশমা মিরপুর ১৩ নম্বর থেকে গ্রেপ্তার হয়।

প্রসঙ্গত, চলতি বছর ১১ ফেব্রুয়ারি এলিফেন্ট রোডের নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী। ওই ঘটনায় নিহতের স্বামী ইসমত কাদির গামা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় বলা হয়, চলতি বছর ১০ ফেব্রুয়ারি আসামিরা পরষ্পর যোগসাজসে মাহফুজা চৌধুরী পারভীনকে একা পেয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে ২০ ভরি স্বর্ণ (মূল্য ১০ লাখ টাকা) , একটা মোবাইল ফোনসহ নগদ ৫০ হাজার টাকা চুরি করে নিয়ে পালিয়ে যায়। নিহত মাহফুজা চৌধুরী ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ  হিসেবে দায়িত্ব পালন করেছেন।

advertisement