advertisement
advertisement
advertisement
advertisement

আমি আশা ছাড়িনি : স্টোকস

ক্রীড়া ডেস্ক
২৫ আগস্ট ২০১৯ ২৩:৫৩ | আপডেট: ২৬ আগস্ট ২০১৯ ০০:১৪
advertisement

হেডিংলিতে অবিশ্বাস্য জয় এনে আবারো সুপার হিরো বনে গেছেন বেন স্টোকস। ইংল্যান্ডের নবম উইকেটের পতন হয় ২৮৬ রানে। পথ তখনও অনেক বাকি। ৩৫৯ রান করতে হবে। লিচকে সাথে নিয়ে পথ চলা শুরু। স্টোকস জানান, আমরা ঠিক করে নেই যে তুমি এক বল আর আমি ওভারের বাকি ৫ বল খেলব।

জয়ের পর বুনো উচ্ছ্বাসে ফেটে পড়েন স্টোকস। ১৩৫ রান করেন তিনি। ইংল্যান্ড অ্যাশেজ সিরিজ জয়ের আশা টিকিয়ে রেখেছে। বিশ্বকাপ জয়ও এসেছিল স্টোকসের হাত ধরে। এবার অ্যাশেজেও তিনি অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন। জয়ের পর স্টোকস বলেন, ‘ আমি আশা ছাড়িনি। যখন জ্যাক লিচ উইকেটে আসল তখন বুঝে গেছি আমাকে কি করতে হবে। আমি তাকে বলেছি পরিকল্পনার কথা। সে একটি ও আমি ওভারের ৫টি বল খেলব। 

অনেক রেকর্ডের মালিক হয়ে গেছেন স্টোকস ও ইংল্যান্ড। এর মধ্যে অন্যতম দশম উইকেটের জুটিতে স্টোকস-লিচ জুটি ৭৬ রান সংগ্রহ করে। ২০১৯ সালে শ্রীলংকার বিশ্ব ও কুশাল ৭৮ রান তোলে শেষ উইকেটে। শ্রীলংকা হারিয়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। চতুর্থ ইনিংসে এতো বড় জুটি গড়ে জয় আর নেই। 

ইংল্যান্ড এই প্রথম এতো রান তাড়া করে টেস্টে জয় পেয়েছে। ১৯২৮ সালে তারা ৩৩২ রান তাড়া করে জয় তুলেছিল সর্বশেষ। সেটাই এতোদিন সর্বোচ্চ ছিল। 

advertisement