advertisement
advertisement
advertisement
advertisement

চিয়েলিনির গোলে জুভেন্টাসের জয়

ক্রীড়া ডেস্ক
২৬ আগস্ট ২০১৯ ০০:০০ | আপডেট: ২৬ আগস্ট ২০১৯ ০০:২১
advertisement

সিরিএর নতুন মৌসুমে গোলের দেখা পেলেন জুভেন্টাস অধিনায়ক জর্জিও চিয়েলিনি। তার দেওয়া একমাত্র গোলে শনিবার পার্মার বিপক্ষে ১-০ গোলে জয় লাভ করল টানা নবম লিগ শিরোপার মিশনে নামা চ্যাম্পিয়নরা।

নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার কারণে এদিন দায়িত্ব পালন থেকে বিরত ছিলেন কোচ মরিসিও সারি। এদিকে রানার্সআপ নাপোলি ৪-৩ গোলের রোমঞ্চকর এক জয় পেয়েছে ফিওরেন্টিনার বিপক্ষে। ম্যাচে অধিনায়ক লরেঞ্জো ইনসিগনে ৬৭তম মিনিটে জয়সূচক গোলটির পাশাপাশি জোড়া গোল করেছেন। এ ছাড়া বিজয়ী দলের হয়ে গোল করেছেন ডিয়াজ মার্টেনস ও হোসে ক্যালেয়ন্স। আর পারমায় অনুষ্ঠিত ম্যাচের ২১ মিনিটে অ্যালেক্স সান্দ্রোর ফিরে আসা ডিফ্ল্যাক্টেড শটের বল একেবারেই গোলপোস্টের সামনে থেকে জালে জড়িয়ে ব্যবধান গড়ে দেন চিয়েলিনি। খেলা শেষে ১৪ বছর ধরে জুভেন্টাসে থাকা ৩৫ বছর বয়সী চিলিয়ানি বলেন, তিনি (সারি) গর্ববোধ করতে পারেন। কারণ আমরা একতাবদ্ধ থাকার প্রমাণ দিয়েছি, যা দিয়ে আমরা নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে অনুশীলন করতে পারব; আমরা আরও উন্নতি লাভ করব। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে জয়ের মাধ্যমে এগিয়ে যাওয়া।’

জুভেন্টাসের নতুন ধারার ফুটবল প্রবর্তনের জন্য সারির যোগদান ব্যাপকভাবে আলোচিত হয়েছে। তবে তুরিন জায়ান্টদের নতুন চেহারার মধ্যেও প্রতিফলিত হয়েছে বিদায়ী কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির আগের মৌসুমের চেহারা। ধারে চেলসি থেকে ফেরা আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইন ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে আক্রমণভাগে যুক্ত হওয়া পাওলো দিবালা ছাড়া দলের বাকি সব সদস্যই ছিলেন আগের মৌসুমের। নবাগত ডাচ ডিফেন্ডার ম্যাথিস ডি লিট ও ওয়েলসের আন্তর্জাতিক তারকা অ্যারন রামসে সাইড বেঞ্চেই ছিলেন। ঘণ্টা পার হওয়ার পর সামি খেদিরার বদলি হিসেবে মাঠে নেমেছেন ফরাসি মিডফিল্ডার আদ্রিয়েন র‌্যাবিয়ট। এ সময় সহকারী কোচ জিওভান্নি মার্টাসসোলো বেঞ্চে থাকা সারির নির্দেশনা পালন করেছেন। তিনি বলেন, ম্যাচের শুরু, বিরতি এবং শেষে আমি তার (সারি) সঙ্গে কথা বলেছি এবং এই ফলাফলে তিনি খুবই খুশি হয়েছেন।

advertisement